Current Bangladesh Time
বৃহস্পতিবার এপ্রিল ২৫, ২০২৪ ১:১৬ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » Uncategorized » যুব সমাজকে পিছনের দিকে টানে মাদক : বিএমপি কমিশনার 
Monday November 1, 2021 , 9:48 pm
Print this E-mail this

“দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”-স্লোগানে জাতীয় যুব দিবস উদযাপন

যুব সমাজকে পিছনের দিকে টানে মাদক : বিএমপি কমিশনার


মুক্তখবর ডেস্ক রিপোর্ট : জীবনের মায়া ত্যাগ করে যেসকল মুক্তিযোদ্ধাগণ নিশ্চিত মৃত্যু জেনেও দেশপ্রেমে ঝাঁপিয়ে পরে এখনো বেঁচে আছেন, তাঁদের মধ্যে যে দেশপ্রেম, চাওয়া প্রত্যাশা ছিলো, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মধ্য দিয়ে সেই উন্নয়নের ২৫ বছর আমরা পিছিয়ে আছি। তিনি জীবিত থাকলে ২০৪১ সালের ইউরোপ আমেরিকার মতো শক্তিশালী স্বপ্নের বাংলাদেশে এখনই অবস্থান করতে পারতাম আমরা। “দক্ষ যুব সমৃদ্ধ দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ”-স্লোগানে সোমবার (নভেম্বর ১) সকাল সাড়ে ১০টায় জাতীয় যুব দিবস-২০২১ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তর বরিশালের আয়োজনে বরিশাল সার্কিট হাউজে আলোচনা সভা, সনদপত্র ও যুব ঋণের চেক বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান (বিপিএম-বার)।

বিএমপি কমিশনার আরো বলেন, “আইজিপি মহোদয় একটা কথা বলেন, “এসেছি অনেক দূর, যেতে হবে বহুদূর”। স্বাধীনতা লাভের পঞ্চাশ বছরে আমরা অবস্থান করছি, মাননীয় প্রধানমন্ত্রীর ঐকান্তিক প্রচেষ্টা ও দক্ষ পরিচালনায় দক্ষিণ এশিয়ায় অর্থনৈতিক দিক দিয়ে উদীয়মান একটি দেশ হিসেবে উপনীত হয়েছি। বিএমপি কমিশনার বলেন, পুঁথিগত ডিগ্রী নিয়ে আচার আচরণে বাঞ্ছনীয় দক্ষতা অর্জন না করায়, আমাদের কাঙ্খিত প্রকৃত কর্মমুখী মানুষ তৈরিতে যুব উন্নয়ন একটি বিশেষ ভূমিকা পালন করে থাকে। মাদক সহ নানান অপরাধ আমাদের যুবসমাজকে সকল উন্নয়ন অগ্রগতি থেকে পিছনের দিকে টেনে নেয়ায় অপরাধমুক্ত সুস্থ সুন্দর সমাজ গঠনে পাড়া মহল্লায় কমিউনিটি পুলিশ ফোরামে যুব সমাজের বেশি বেশি সম্পৃক্ততার পাশাপাশি দেশকে উন্নত করার জন্য যে পরিমান দক্ষতা সম্পন্ন মানুষ দরকার সেই দক্ষতায় আমাদের আরও সমৃদ্ধ হতে হবে। শাহাবুদ্দিন খান আরো বলেন, “আমরা এখন উন্নয়নের যে মহাসড়কে অবস্থান করছি, সুষ্ঠু আইনশৃঙ্খলা পরিস্থিতি সহ সার্বিক পরিবেশ যদি ভালো থাকে তাহলে ২০৪১ সালের রুপকল্প বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রীর যে নির্দেশনা রয়েছে সেই লক্ষ্যে আমরা পৌঁছে যেতে পারি”।

বরিশালের জেলা প্রশাসক মোঃ জসীম উদ্দীন হায়দারের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগীয় কমিশনার মোঃ সাইফুল হাসান বাদল। এছাড়াও উপস্থিত ছিলেন-বরিশাল রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক এস এম আক্তারুজ্জামান, বরিশালের পুলিশ সুপার মোঃ মারুফ হােসেন-পিপিএম, বরিশাল জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাড. তালুকদার মোঃ ইউনুস, বীর মুক্তিযােদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক-বীর প্রতীক, সনাক সভাপতি অধ্যাপক শাহ সাজেদা সহ অন্যান্য আমন্ত্রিত অতিথিবৃন্দ।




Archives
Image
পিরোজপুরের কাউখালীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মো: চান মিয়ার শেষ বিদায়
Image
বরিশালে মোটরসাইকেল চুরির ঘটনায় কথিত যুবলীগ নেতা মাসুদ গ্রেফতার
Image
২৪ বছর পর কারামুক্ত ওলিউলকে বাঁচার স্বপ্ন দেখালেন বরিশাল জেলা প্রশাসক
Image
আবারও ক্যান্সারে মৃত্যু, বড়সড় জরিমানার মুখে ‘জনসন অ্যান্ড জনসন’
Image
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ