Current Bangladesh Time
সোমবার মে ৬, ২০২৪ ৫:১৮ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » বিদেশি কোম্পানি গাজপ্রমের সাথে ভোলা গ্যাস চুক্তি বাতিল না করলে বরিশালে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) 
Saturday February 1, 2020 , 7:29 pm
Print this E-mail this

বিদেশি কোম্পানি গাজপ্রমের সাথে ভোলা গ্যাস চুক্তি বাতিল না করলে বরিশালে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)


নিজস্ব প্রতিবেদক : বিদেশি কোম্পানি গাজপ্রমের সাথে ভোলা গ্যাস চুক্তি বাতিল না করলে বরিশাল বিভাগে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। শনিবার (১ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বাসদের বরিশাল জেলা সংগঠনের উদ্যোগে ভোলার গ্যাস চুক্তির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে এ হুঁশিয়ারি করা হয়। পাশাপাশি তারা বিদেশি কোম্পানি গাজপ্রমের সাথে চুক্তি বাতিল করে দেশি কোম্পানি বাপেক্সকে দিয়ে ভোলার গ্যাস উত্তোলন করে বরিশাল বিভাগে গ্যাসভিত্তিক শিল্প-কারখানা নির্মাণ করে কর্মসংস্থানের দাবি জানান। বাসদ বরিশাল জেলা আহ্বায়ক ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে এবং সদস্য সচিব ডা: মনীষা চক্রবর্ত্তীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন-বাসদ নেতা সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সহসভাপতি দুলাল মল্লিক, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, বাবুল তালুকদার, জাহাঙ্গির আলম দিদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সুজন আহমেদ, সানজিদা সূচনা, রাকিবুল ইসলাম, সমাজতান্ত্রিক মহিলা ফোরামের সহসভাপতি মাফিয়া বেগম প্রমুখ। নেতারা বলেন, ভোলার গ্যাসক্ষেত্রটি বাংলাদেশের জাতীয় প্রতিষ্ঠান বাপেক্স অনুসন্ধান ও জরিপ কাজ সম্পন্ন করার পর ওই গ্যাসক্ষেত্র থেকে গ্যাস উত্তোলনের দায়িত্ব রাশিয়ার গ্যাজপ্রমকে কেন দেওয়া হলো তা দেশবাসীর কাছে বোধগম্য নয়। তারা বলেন, জ্বালানি ক্ষেত্রে সরকারের ভুলনীতি-দুর্নীতির ফলেই জাতীয় প্রতিষ্ঠান বাপেক্স’র সক্ষমতা না বাড়িয়ে ক্রমাগত অকার্যকর করে রাখা হচ্ছে এবং দেশের তেল-গ্যাসসহ জ্বালানি সম্পদের যথেচ্ছ লুটপাট অব্যাহত রয়েছে।




Archives
Image
খান শওকতকে বহিষ্কার করল যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ
Image
আগামী তিন দিন দেশের সব বিভাগে কালবৈশাখী ঝড় হতে পারে
Image
আমি নির্বাচিত হলে সদর উপজেলার দূর্নীতির ঘর তালাবদ্ধ করবো : এসএম জাকির হোসেন
Image
বরিশালে পরকীয়ায় বাঁধা দেয়ায় কলেজছাত্রকে কুপিয়ে জখম
Image
থমথমে বরিশাল নথুল্লাবাদ, মিছিল থেকে আটক ২