Current Bangladesh Time
শুক্রবার মে ৩, ২০২৪ ৪:৪৮ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » টুকরো সংবাদ : আমতলী (বরগুনা) 
Monday May 11, 2020 , 8:50 pm
Print this E-mail this

টুকরো সংবাদ : আমতলী (বরগুনা)


টুকরো সংবাদ : আমতলী (বরগুনা)

মুবদী সরোয়ার সওম, অতিথি প্রতিবেদক :

বরগুনার আমতলীতে এক ইউপি চেয়ারম্যান করোনায় আক্রান্ত

বরগুনার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান (৫২) করোনায় আক্রান্ত হয়েছেন। উপজেলা প্রশাসন তার বাড়ীটিসহ আশপাশের পাঁচটি বাড়ী লকডাউন করে দিয়েছেন। আমতলী হাসপাতাল সূত্রে জানাগেছে, আক্রান্ত ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বেশ কিছু দিন ধরে জ্বরে ভূগতেছিলেন। গত ৬ মে (বুধবার) হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা নিয়ে ঢাকা আইইসিডিআরে পাঠায়। শনিবার (৯ মার্চ) সকাল ১০টায় তার রিপোর্ট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে পৌঁঁছায়। রিপোর্টে তাকে করোনা পজিটিভ হিসেবে উল্লেখ করা হয়েছে। এনিয়ে উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দশজনে দাঁড়িয়েছে। এরমধ্যে আটজনকে হোম আইসোলেশনে চিকিৎসা দেয়া হচ্ছে। একজন হাসপাতালের আইসোলেশনে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়ে বাড়ী ফিরে গেছেন। গত ৯ এপ্রিল একজনের মৃত্যু হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শংকর প্রসাদ অধিকারী মুঠোফোনে বলেন, এক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের নমুনা রিপোর্ট হাতে পেয়েছি। তিনি করোনায় আক্রান্ত হয়েছেন। প্রশাসন বাড়ীটি লকডাউন করে দিয়েছেন। হোম আইসোলেশনেই তার চিকিৎসা দেয়া হবে। উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন মুঠোফোনে বলেন, আক্রান্তের বাড়ীটিসহ আশপাশের পাঁচটি বাড়ী লকডাউন করে দেয়া হয়েছে।

বরগুনার আমতলীতে করোনায় হতদরিদ্র কর্মহীন ১৪ শত জনের মাঝে চাল বিতরণ

বরগুনার আমতলীতে মহামারী করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া হতদরিদ্রদের ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। আমতলীর গুলিশাখালী ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের ১৪০০ শত জন পুরুষ ও মহিলাকে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া মানবিক খাদ্য সহায়তার চাল বিতরণ করা হয়েছে। শনিবার বেলা ১২ টার সময় খেকুয়ানী মাধ্যমিক বিদ্যালয়, গুলিশাখালী ইউনিয়ন পরিষদ, গোজখালী মাধ্যমিক বিদ্যালয় মাঠে ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন। আড়পাঙ্গাশিয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ত্রান বিতরণ করেন, নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসএমএন জামিউল হিকমা। গুলিশাখালী ইউপিতে ত্রান বিতরনের সময় উপস্থি ছিলেন নৌবাহীনির লে: কমান্ডার মো: কুতুব উদ্দিন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো: নুরুল ইসলাম, ট্যাগ অফিসার মো: মজিবুর রহমান, পুলিশ সাংবাদিক ও স্থাণীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। আড়পাঙ্গাশিয়া ইউপি ভবনে ত্রাণ বিতরণের সময় উপস্থি ছিলেন-ইউপি চেয়ারম্যান একেএম নুরুল হক তালুকদার, ট্যাগ অফিসার উপজেলা পরিসংখ্যান কর্মকর্তাসহ নৌবাহীনি ও পুলিশের সদস্যারাসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন মুঠোফোনে বলেন, করোনায় কর্মহীন হয়ে পড়া গুলিশাখালী ও আড়পাঙ্গাশিয়া ইউনিয়নের হতদরিদ্র ১৪০০ জনকে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেয়া মানবিক খাদ্য সহায়তার ১০ কেজি করে চাল প্রতিজনের মাঝে বিতরণ করা হয়েছে।

বরগুনার আমতলীতে জেলেদের চাল বিতরণ

বরগুনার আমতলী উপজেলার আঠারগাছিয়া ইউনিয়নের জাটকা ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের মধ্যে চাল বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে আঠারগাছিয়া ইউপির আঠারগাছিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠে আঠারগাছিয়া ইউনিয়নের জাটকা ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে ১০১ জন জেলেকে ৪০ কেজি করে চাল বিতরণ করেন বরগুনা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসএমএন জামিউল হিকমা। এসময় উপস্থিত ছিলেন-আঠারগাছিয়া ইউপি চেয়ারম্যান মো: হারুন অর রশিদ ট্যাগ অফিসার সেলিম মাহমুদ, মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী জগদিস চন্দ্র বসু প্রমূখ। এ বিষয়ে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন মুঠোফোনে বলেন, আমতলীর আঠারগাছিয়া ইউনিয়নের জাটকা ইলিশ আহরণে বিরত থাকা ১০১ জন জেলের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে ৪০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।




Archives
Image
গণমাধ্যমের স্বাধীনতা জনগণের বৃহত্তর স্বার্থে হতে হবে : তথ্য প্রতিমন্ত্রী
Image
মিল্টন সমাদ্দারের নামে তিন মামলায় যেসব অভিযোগ
Image
নগদ ঘুষ ছাড়া নড়েন না বরিশাল পল্লী বিদ্যুতের কর্মকর্তারা!
Image
বরিশালে সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের উপর হামলার অভিযোগ, ইউপি সদস্য গ্রেফতার
Image
অর্থ আত্মসাৎ মামলায় ড. ইউনূস’র জামিন