Current Bangladesh Time
সোমবার এপ্রিল ২৯, ২০২৪ ১০:৫৮ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » টুকরো সংবাদ : আমতলী (বরগুনা) 
Wednesday May 6, 2020 , 4:07 pm
Print this E-mail this

টুকরো সংবাদ : আমতলী (বরগুনা)


টুকরো সংবাদ : আমতলী (বরগুনা)

মুবদী সরোয়ার সওম, অতিথি প্রতিবেদক :

আমতলী হাসপাতাল থেকে প্রথম করোনা রোগী সুস্থ হয়ে বাড়ী ফিরে গেছেন

বরগুনার আমতলীতে করোনা শনাক্ত হওয়ার পর হাসপাতালের আইসোলেশনে থাকা একমাত্র করোনা আক্রান্ত রোগীকে সুস্থতার ছাড়পত্র দেওয়া হয়েছে। আজ শনিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শংকর প্রসাদ অধিকারী তাকে হাসপাতালের আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ্য হওয়ার ছাড়পত্র প্রদান করেন। সুস্থ্য হওয়া ব্যক্তি উপজেলার কুকুয়া ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামের কৃষক হাবিবুর রহমান ভূইয়া (৫৫)। তিনি গত ১৬ এপ্রিল ডায়েরিয়ায় আক্রান্ত হয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। ভর্তির দিন থেকেই তাকে হাসপাতালের আইসোলেশনে রাখা হয়। এর দুই দিন পরে তার নমুনা নিয়ে ঢাকা পাঠালে গত ২০ এপ্রিল তিনি করোনা আক্রান্ত হয়েছে বলে রিপোর্ট আসে। এক সপ্তাহের ব্যবধানে তার পরপর দুটি নমুনা পরীক্ষার ফলাফল করোনা পজেটিভ আসলেও গত ২৮ এপ্রিলের ৩য় পরীক্ষায় ফলাফল গতকাল শুক্রবার রাতে করোনা নেগেটিভ আসে। এ কারণে শনিবার তাকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়েছে। তিনিই আমতলীর প্রথম করোনা রোগী যে ১৫ দিনের মধ্যে সুস্থ্য হয়ে বাড়ী ফিরে গেলেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানাগেছে, এ পর্যন্ত এই উপজেলায় ১৫০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে থেকে ৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে গত ৯ এপ্রিল একজন মারা গেছেন। হাসপাতালের আইসোলেশন থেকে ছাড়পত্র পাওয়া হাবিবুর রহমান ভূইয়া মুঠোফোনে বলেন, আমি গত ১৬ এপ্রিল ডায়েরিয়া নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ভর্তি হই। করোনায় আক্রান্ত হওয়ার পরে দুইবার নমুনা পরীক্ষা করে ও ১৫ দিন হাসপাতালের আইসোলেশনে থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে আজ বাড়ী চলে আসছি। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শংকর প্রসাদ অধিকারী বলেন, শনিবার হাসপাতালের আইসোলেশনে থেকে চিকিৎসা নেয়া একমাত্র করোনা শনাক্ত রোগীকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

আমতলীতে স্কুল ছাত্রীকে জোড় করে তুলে নেয়ার চেষ্টা থানায় অভিযোগ

বরগুনার আমতলীতে ৯ম শ্রেনীর এক ছাত্রী (১৪) কে জোর করে তুলে নিয়ে যাওয়ার চেষ্টার বিরুদ্ধে আমতলী থানায় লিখিত অভিযোগ করেছেন মেয়েটির পিতা মো: বাচ্চু মোল্লা। ১ মে রাতে আমতলী থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কুকুয়া ইউনিয়নের কুকুয়া গ্রামের মো: বাচ্চু মোল্লার মেয়ে কুকুয়া সরোয়ার্দী মাধ্যমিক বিদ্যালয়ের ৯ মশ্রেণীর ছাত্রী (১৪) বাড়ী থেকে স্কুলে যাওয়া ও আসার পথে একই গ্রামের মজিবর মৃধার ছেলে মো: বাহাদুর মৃধা (২৩) বিরক্ত করতো ও কুপ্রস্তাব দিতো। কুপ্রস্তাবে রাজী না হওয়ায় স্কুল ছাত্রীকে বাহাদুর বিভিন্ন ভাবে ভয়ভীতি দেখাতো। স্কুল ছাত্রী বিষয়টি পরিবারকে জানালে স্কুল ছাত্রীর পিতা বাচ্চু মোল্লা বাহাদুরের পিতা মজিবর মৃধাকে জানালে বাহাদুরের পিতা মজিবর মৃধা স্কুল ছাত্রীর পিতাকে আশ্বস্ত করেন এ ধরনের ঘটনা আর ঘাটবে না। গত ৩০ এপ্রিল সন্ধ্যা ৭টার সময় স্কুল ছাত্রীটি বাড়ীর মধ্যে ওজু করতে যায়, তখন বাহাদুর ও অজ্ঞাত নামা ৪/৫জন লোক একত্রে বাড়ীতে ঢুকে ওজু করা অবস্থায় স্কুল ছাত্রিকে পিছনের দিক দিয়ে মুখ চেপে ধরে জোড় করে তুলে নেয়ার চেষ্টা করে এরকম অবস্থায় কোন রকম মুখ ছুটিয়ে স্কুল ছাত্রী ডাকচিৎকার দিলে বাড়ীর লোকজন চলে আসলে বাহাদুর ও তার সাথের লোকজন দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে তখন স্কুল ছাত্রীর বাড়ীর লোকজনের ডাকাডাকিতে গ্রামের লোকজন বাহাদুর (২৩) কে আটক করে স্থানীয় ইউপি সদস্য মো. মুছা মিয়া গ্রাম পুলিশ সিদ্দিকুর রহমানের কাছে হস্তান্তর করেন। এ ব্যাপারে জানার জন্য বাহাদুর ও তার পিতা মজিবুর রহমানের সাথে যোগাযোগের চেষ্টা করে তাদের পাওয়া যায়নি। এব্যাপারে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা আমতলী থানার এস আই মহিউদ্দন মুঠোফোনে জানান, তদন্ত সাপেক্ষ আইনগত ব্যবস্থা নেয়া হবে। এলাকাবাসী বাহাদুরের বিচারের দাবী জানিয়েছেন প্রশাসনের উচ্চমহলের কাছে।

আমতলীতে ১১০ জন পেল প্রধানমন্ত্রী মানবিক সহায়তা

বরগুনার আমতলী পৌর শহরের মহামারী করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া একশত দশ জন কর্মহীন হতদরিদ্রদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেয়া মানবিক সহায়তার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। শনিবার দুপুর ১টায় পৌরসভার ছুড়িকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে সামাজিক দূরত্ব বজায় রেখে আমতলী উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম সরোয়ার ফোরকান ও নির্বাহী অফিসার মনিরা পারভীন প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একশত দশ জন কর্মহীন হতদরিদ্রকে জনপ্রতি দশ কেজি করে চাল, তিন কেজি আলু ও এক লিটার তৈল বিতরণ করেন। এ সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট জামিউল হিকমা, আওয়ামীলীগ নেতা গাজী শামসুল হক, সাংবাদিক ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, করোনায় কর্মহীন হয়ে পড়া আমতলী পৌরসভার হতদরিদ্র একশত দশ জনের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তার চাল, আলু ও তৈল বিতরণ করা হয়েছে।

আমতলী পৌরসভার জাটকা ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের মধ্যে চাল বিতরণ

বরগুনার আমতলী পৌরসভার দুটি ওয়ার্ডের জাটকা ইলিশ আহরণে বিরত থাকা ১৪৪ জন জেলেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে চাল বিতরণ করা হয়েছে। শনিবার বেলা ১২টায় আমতলী পৌরসভার সম্মুখে জাটকা ইলিশ আহরণে বিরত থাকা ৮ও ৯ ওয়ার্ডের ১৪৪ জন জেলেকে সামাজিক দুরত্ব বজায় রেখে জনপ্রতি ৪০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীনের উপস্থিতিতে এ চাল বিতরণ কার্যক্রমের উদ্ধোধন করেন পৌর মেয়র মো: মতিয়ার রহমান। এ সময় উপস্থিত ছিলেন-নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম এন জামিউল হিকমা, আমতলী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: মজিবুর রহমান, মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী বাবু জগদীশ চন্দ্র শীল, প্যানেল মেয়র মোঃ হাবিবুর রহমান মীর, সাংবাদিক ও কাউন্সিলরবৃন্দ। উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, মহামারী করোনায় কোন জেলে অভুক্ত থাকবে না। যারা ত্রান পাবেনা তারা আমার সাথে যোগাযোগ করবেন। আমি আপনাদের কাছে ত্রান পৌঁছে দিব। পৌর মেয়র মতিয়ার রহমান বলেন, পৌরসভার ৮ ও ৯ নং ওয়ার্ডের জাটকা ইলিশ আহরণে বিরত থাকা ১৪৪ জন জেলের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে জনপ্রতি ৪০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য ওয়ার্ডের তালিকাভূক্ত জেলেদের মাঝে চাল বিতরণ করা হবে।




Archives
Image
পিরোজপুরের কাউখালীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মো: চান মিয়ার শেষ বিদায়
Image
বরিশালে মোটরসাইকেল চুরির ঘটনায় কথিত যুবলীগ নেতা মাসুদ গ্রেফতার
Image
২৪ বছর পর কারামুক্ত ওলিউলকে বাঁচার স্বপ্ন দেখালেন বরিশাল জেলা প্রশাসক
Image
আবারও ক্যান্সারে মৃত্যু, বড়সড় জরিমানার মুখে ‘জনসন অ্যান্ড জনসন’
Image
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ