Current Bangladesh Time
সোমবার এপ্রিল ২৯, ২০২৪ ১২:৫০ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » স্বাস্থ্যবিধি না মেনে বরিশালের বাকেরগঞ্জে দোকান খোলার অপরাধে বিভিন্ন দোকানদারকে অর্থদণ্ড প্রদান 
Sunday May 17, 2020 , 7:42 pm
Print this E-mail this

পুরাতন কাপড় দিয়েই আমরা সবাই ঈদ করি এবং অস্বচ্ছল ব্যক্তির দিকে আমরা আমাদের সহযোগিতার হাতটা বাড়িয়ে দিই

স্বাস্থ্যবিধি না মেনে বরিশালের বাকেরগঞ্জে দোকান খোলার অপরাধে বিভিন্ন দোকানদারকে অর্থদণ্ড প্রদান


নিজস্ব প্রতিবেদক : সরকারি নির্দেশনা প্রতিপালন না করায় বাকেরগঞ্জে এসি ল্যান্ডের মোবাইল কোর্ট করোনাভাইরাসের করাল থাবা থেকে নিজেকে এবং নিজের পরিবারকে নিরাপদ রাখতে সরকার কর্তৃক প্রদত্ত নির্দেশনা প্রতিপালনের কোন বিকল্প নাই। নিজে নিরাপদ থাকতে এবং অন্যকে নিরাপদ রাখতে বাড়িতে অবস্থান করতে হবে। অতি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে নিজে কিংবা বাড়ির কোন সদস্য যেন না যায় তা নিশ্চিত করেত হবে। প্রয়োজনে বাইরে যেতে হলে মুখে মাস্ক এবং হাতে গ্লোভস ব্যবহার করতে হবে।সামাজিক কিংবা শারীরিক দূরত্ব বজায় রেখে চলাচল এবং কেনাকাটা করতে হবে। আর যে সকল মার্কেটে বিক্রেতারা দোকান খুলে ঈদ উপলক্ষে ক্রয় বিক্রয় করছে তারা অবশ্যই দোকানে ক্রেতাদের জন্য হাত ভাল করে ধোয়ার পানি ও সাবান অথবা হ্যান্ডওয়াস রাখবে, স্যানিটাইজার, এন্টিভাইরাল স্প্রে রাখবে যাতে করে করোনা ভাইরাস যেন ছড়িয়ে না পড়তে পারে। এরই লক্ষ্যে আজ রোববার (১৭ মে) বেলা ১০.৩০ টার সময় পৌরসভা মার্কেট ও বোয়ালিয়া বাজারের বিভিন্ন দোকানে জনসচেতনতার জন্য বিভিন্ন দোকানে অভিযান চালিয়ে মুখে মাস্ক না লাগানোর জন্য এবং দোকানে হ্যান্ডওয়াস,পানি, স্যানিটাইজার, আন্টিভাইরাল স্প্রে না থাকার জন্য সরকারি নির্দেশনা না মেনে দোকান খোলার জন্য মোবাইল কোর্টের মাধ্যমে বিভিন্ন দোকানের মালিককে দণ্ডবিধি-১৮৬০ এর ১৮৮ ধারা মোতাবেক ৩২০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অর্থদণ্ড প্রদান করেন সহকারী কমিশনার ভূমি, বাকেরগঞ্জ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তরিকুল ইসলাম। এ সময় তার সাথে পুলিশি সহায়তা প্রদান করেন বাকেরগঞ্জ থানার পুলিশ সদস্যবৃন্দ। অভিযান সম্পর্কে সহকারী কমিশনার ভূমি, বাকেরগঞ্জ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তরিকুল ইসলাম বলেন ঈদের কেনেকাটার চেয়ে জীবনের মূল্য বেশী, তাই নিজের এবং অন্যের জীবনকে ঝুঁকির মধ্যে ফেলে, ঈদের কেনাকাটা না করাই উচিত। এ বৈশ্বিক করোনা মহামারিতে এবার না হয় পুরাতন কাপড় দিয়েই আমরা সবাই ঈদ করি এবং নিকটস্থ প্রান্তিক অস্বচ্ছল ব্যক্তির দিকে আমরা আমাদের সহযোগিতার হাতটা বাড়িয়ে দিই। তিনি সবাইকে ঘরে থেকে সরকারি নির্দেশনাসমূহ মেনে এ করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে সহযোগিতা করতে উদাত্ত আহবান জানান।




Archives
Image
পিরোজপুরের কাউখালীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মো: চান মিয়ার শেষ বিদায়
Image
বরিশালে মোটরসাইকেল চুরির ঘটনায় কথিত যুবলীগ নেতা মাসুদ গ্রেফতার
Image
২৪ বছর পর কারামুক্ত ওলিউলকে বাঁচার স্বপ্ন দেখালেন বরিশাল জেলা প্রশাসক
Image
আবারও ক্যান্সারে মৃত্যু, বড়সড় জরিমানার মুখে ‘জনসন অ্যান্ড জনসন’
Image
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ