Current Bangladesh Time
সোমবার এপ্রিল ২৯, ২০২৪ ১২:২১ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ্’র সহধর্মিণীর ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক প্রকাশ 
Monday June 8, 2020 , 2:08 pm
Print this E-mail this

বীর মুক্তিযোদ্ধা শাহানআরা বেগম একজন রাজনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সমাজ সেবক হিসেবে পরিচিত ছিলেন

মন্ত্রী আবুল হাসানাত আব্দুল্লাহ্’র সহধর্মিণীর ইন্তেকাল, বিভিন্ন মহলের শোক প্রকাশ


????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????????

মুক্তখবর ডেস্ক রিপোর্ট : পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির আহবায়ক, মাননীয় মন্ত্রী ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য জনাব আবুল হাসানাত আবদুল্লাহ্ এমপি’র সহধর্মিণী ও বরিশাল সিটি কর্পোরেশনের মাননীয় মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ্’র মাতা বীর মুক্তিযোদ্ধা শাহানআরা আব্দুল্লাহ্ (৭০) ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহির রাজিউন।

জানা যায়, গত শুক্রবার বুকে ব্যাথা অনুভব করলে শাহানআরা আব্দুল্লাহ্-কে রাজধানীর শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় রোববার সকাল থেকে তাঁর অবস্থার অবনতি ঘটতে থাকে। চিকিৎসকেরা পরে তাঁকে নিবির পর্যবেক্ষণ কেন্দ্রে রাখেন। সেখানে রাত সাড়ে ১১ টার দিকে হ্নদক্রিড়া বন্ধ হয়ে তিনি শেষ নিঃশেষ ত্যাগ করেন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট স্বপরিবারে জাতির পিতাকে হত্যা করে। সেদিন ঘাতকেরা আব্দুর রব সেরনিয়াবাতকেও স্বরপরিবারে হত্যা করে। ভাগ্যগুণে বেঁচে যান তাঁর পুত্র আবুল হাসানাত আব্দুল্লাহ্ এবং পুত্রবধূ শাহানআরা আব্দুল্লাহ্। কিন্তু এই দম্পতি হারান তাদের নারি ছেড়া ধন শিশুপুত্র সুকান্ত বাবুকে। বিদেশে অবস্থান করায় বেঁচে যান বঙ্গবন্ধুর দুই কন্যা। বীর মুক্তিযোদ্ধা শাহানআরা বেগম একজন রাজনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সমাজ সেবক হিসেবে পরিচিত ছিলেন। তিনি ১৯৭৫ সালের ১৫ আগষ্ট কালরাত্রির প্রত্যক্ষদর্শী ছিলেন।

তাঁর মৃত্যুতে বরিশাল মুক্তখবর পরিবর গভীর শোক প্রকাশ করেছেন। তাঁর বিদেহী আত্নার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করেছেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলেন ৭০ বছর। তিনি স্বামী, ৩ ছেলে ও ১ কন্যা সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। ৮ জুন সকাল ৮ টায় বরিশাল মুসলিম গোরস্তানে তাঁকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে।

গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী। বাঙালির ইতিহাসের শোকাবহ ১৫ আগস্টের কালরাতের একজন প্রত্যক্ষদর্শী শাহানারা আবদুল্লাহ। তাঁর মৃত্যু দলের জন্য এক অপূরণীয় ক্ষতি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের ও ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন। তাঁর এ মৃত্যুতে এক শোকবার্তায় বরিশাল রিপোর্টার্স ইউনিটি’র সভাপতি সুশান্ত ঘোষ ও সাধারণ সম্পাদক মিথুন সাহাসহ সকল সদস্যবৃন্দ গভীর শোক প্রকাশ করেন। বঙ্গবন্ধু পরিষদ বরিশাল মহানগর শাখার সভাপতি মো: এ কে আজাদ ফারুক, সাধারণ সম্পাদক মো: মনিরুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি সমীর কৃষ্ণ বণিক, সহ-সভাপতি আবদুস সালাম, মো: শহীদুল ইসলাম (মন্টু), ডা: কৃষ্ণকান্ত সরকার, যুগ্ম সম্পাদক মো: মিজানুর রহমান, এ্যাড: আসাদুজ্জামান (কচি), মো: শহীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক বাবু জুরান চন্দ্র চক্রবর্তী, মো: আসাদুজ্জামান(শিমুল), সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মো: মশিউর রহমান সহ সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দ। মাগফেরাত কামনা করেন-বরিশাল সদর উপজেলা যুবলীগ নেতা রাহাত তালুকদার, শাহিনুল ইসলাম শাহিন সহ সদর উপজেলা যুবলীগ’র সকল নেতা-কর্মী এবং সদর উপজেলার সকল ইউনিয়ন যুবলীগের নেতাকর্মীরা। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন, বরিশাল নিউজ এডিটরস্ কাউন্সিলের সভাপতি আরিফিন তুষার ও সাধারণ সম্পাদক রিপন হাওলাদার সহ সংগঠনের সকল সদস্যবৃন্দ। প্রচার সম্পাদক মজিবর রহমান নাহিদ স্বাক্ষরিত এক শোক বিবৃতিতে নেতৃবৃন্দ গভীরভাবে শোক প্রকাশ করে সাহান আরা বেগমের রুহের মাগফিতার কামনা করেন। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ-কমিটির সাবেক সদস্য যুববন্ধু আরিফিন মোল্লা। আরিফিন মোল্লা এক শোক বার্তায় বলেন, সাহান আরা আব্দুল্লাহ্ (চাচি) ছিলেন দক্ষিনাঞ্চলের সর্বজন শ্রদ্ধেয় একজন রাজনৈতিক ব্যক্তিত্ব। তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতের প্রত্যক্ষদর্শী এক জননী। যে কিনা তাঁর ছোট সন্তানকে নিজের চোখের সামনে মৃত্যুবরণ করতে দেখেছেন।আরিফিন মোল্লা আরও বলেন, সাহান আরা আব্দুল্লাহ্ (চাচি) রাজনৈতিকভাবে আমাদের অনুসরণীয় এক ব্যক্তিত্ব। তাঁর এই চলে যাওয়ায় আওয়ামী লীগের রাজনীতিতে যে শূন্যতা সৃষ্টি হলো তা অপূরণীয়। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।




Archives
Image
পিরোজপুরের কাউখালীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মো: চান মিয়ার শেষ বিদায়
Image
বরিশালে মোটরসাইকেল চুরির ঘটনায় কথিত যুবলীগ নেতা মাসুদ গ্রেফতার
Image
২৪ বছর পর কারামুক্ত ওলিউলকে বাঁচার স্বপ্ন দেখালেন বরিশাল জেলা প্রশাসক
Image
আবারও ক্যান্সারে মৃত্যু, বড়সড় জরিমানার মুখে ‘জনসন অ্যান্ড জনসন’
Image
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ