Current Bangladesh Time
রবিবার এপ্রিল ২৮, ২০২৪ ১০:৩৭ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » বরিশাল নাগরিক সংসদ ঢাকা মহানগর শাখার কমিটি গঠন 
Saturday January 23, 2021 , 9:41 pm
Print this E-mail this

আবু তাহের সভাপতি এবং আরিফুল ইসলাম বাবু সাধারণ সম্পাদক মনোনীত

বরিশাল নাগরিক সংসদ ঢাকা মহানগর শাখার কমিটি গঠন


প্রেস বিজ্ঞপ্তি : বৃহত্তর বরিশালের নাগরিকদের সংগঠন – বরিশাল নাগরিক সংসদ ঢাকা মহানগর শাখার  কমিটি গঠন করা হয়েছে। শনিবার রাজধানীর মিরপুরে বরিশাল বিভাগের নাগরিকদের সমন্বয়ে আয়োজিত সংগঠনের সাধারণ সভায় এ কমিটি ঘোষণা করা হয়। বরিশাল নাগরিক সংসদ এর প্রেস সচিব তাজকিয়া সুলতানা আখি কতৃক গণমাধ্যমে  প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সভায় আবু তাহেরকে সভাপতি এবং আরিফুল ইসলাম বাবুকে সাধারণ সম্পাদক মনোনীত করে নিন্মোক্ত কমিটি ঘোষণা করা হয় –
সিনি: সহ-সভাপতি – নাবির হোসেন, সহ-সভাপতি সুমন হোসেন, যুগ্ম সাধারণ সাধারণ- নেছার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক -ফজলে রাব্বি, যুগ্ম সাংগঠনিক সম্পাদক – ইমরান জামিল, দপ্তর সম্পাদক – মো: বাহার, অর্থ সম্পাদক – মো: ফজলে রাব্বি, তথ্য ও প্রযুক্তি সম্পাদক -তাহমিদ রহমান দীপ্ত, সমাজ কল্যাণ সম্পাদক – আবু সাঈদ, মানবাধিকার সম্পাদক – ইয়াসিন আরাফাত, শিশু কল্যাণ সম্পাদক – সাদিকুর রহমান, স্বাস্থ্যসেবা সম্পাদক – আয়েশা সিদ্দিকা নিশা, ক্রীড়া সম্পাদক – নাজমুল হক সীমান্ত, শিক্ষা ও প্রশিক্ষণ সম্পাদক – জাকির হোসেন, সাংস্কৃতিক সম্পাদক – মো: স্বপন।
সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল নাগরিক সংসদ এর কার্যকরী পরিষদের সভাপতি  মারুফ আহমেদ মল্লিক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংগঠনের কার্যকরী পরিষদের সাধারণ সম্পাদক এস এম আলী আজম। প্রধান অতিথির বক্তব্যে বরিশাল নাগরিক সংসদ এর সভাপতি মারুফ আহমেদ মল্লিক বলেন, নাগরিকদের সাংবিধানিক অধিকার এবং মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠায় বরিশাল নাগরিক সংসদ অগ্রণী ভুমিকা পালন করবে। কাঠামো ও অবকাঠামোগত উন্নয়নে স্থানীয় সরকার এবং স্থানীয় নগর কর্পোরেশনকে গঠনমূলক পরামর্শ প্রদান করবে। সন্ত্রাস ও মাদকমুক্ত বরিশাল মহানগরী প্রতিষ্ঠায় বরিশাল নাগরিক সংসদ নির্ঘুম পথযাত্রীর ভূমিকা পালন করবে। দীর্ঘকাল উন্নয়ন বঞ্চিত দক্ষিণাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে বর্তমান সরকারের গৃহীত বৃহৎ উন্নয়ন পরিকল্পনা এবং বাস্তবায়নাধীন মেগা প্রকল্প এই অঞ্চলের সামগ্রিক অর্থনৈতিক অবস্থার ব্যাপক পরিবর্তন এনেছে। পদ্মাসেতু নির্মাণের ফলে শিল্পায়ন হতে শুরু করেছে বরিশাল অঞ্চলে। তিনি আরও বলেন-বরিশাল বিভাগ সহ সারাদেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় বরিশাল নাগরিক সংসদ পরিবার সক্রিয়ভাবে অংশগ্রহণ করবে। সকল সামাজিক -সাংস্কৃতিক ও মানবিক কাজে এই সংগঠন সহযোগিতা প্রদান করবে। তিনি নব গঠিত বরিশাল নাগরিক সংসদ ঢাকা মহানগর শাখার সকল সদস্যকে মানবাধিকার ও নাগরিকদের অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান। বিশেষ অতিথির বক্তব্যে বরিশাল নাগরিক সংসদ এর কার্যকরী পরিষদের সাধারণ সম্পাদক এস এম আলী আজম বলেন, “দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় বরিশাল নাগরিক সংসদ এর সকল সদস্যকে এগিয়ে আসতে হবে। নগর কর্পোরেশন, জেলা প্রশাসন এবং স্থানীয় সকল প্রশাসনকে সকল উন্নয়ন কাজে বরিশাল নাগরিক সংসদ সহোযোগিতা করবে। এই সংগঠন নাগরিকদের অধিকার প্রতিষ্ঠার প্রতিষ্ঠায় কাজ করবে।” তিনি নব গঠিত বরিশাল নাগরিক সংসদ ঢাকা মহানগর শাখা কমিটির সকল সদস্যকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।




Archives
Image
পিরোজপুরের কাউখালীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মো: চান মিয়ার শেষ বিদায়
Image
বরিশালে মোটরসাইকেল চুরির ঘটনায় কথিত যুবলীগ নেতা মাসুদ গ্রেফতার
Image
২৪ বছর পর কারামুক্ত ওলিউলকে বাঁচার স্বপ্ন দেখালেন বরিশাল জেলা প্রশাসক
Image
আবারও ক্যান্সারে মৃত্যু, বড়সড় জরিমানার মুখে ‘জনসন অ্যান্ড জনসন’
Image
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ