Current Bangladesh Time
শুক্রবার মে ৩, ২০২৪ ৮:৫৮ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » ইসলাম কখনোই সাম্প্রদায়িকতা সমর্থন করে না : বিএমপি কমিশনার 
Thursday October 21, 2021 , 8:14 pm
Print this E-mail this

এদেশের নাগরিক হিসেবে কেউ এখানে সংখ্যালঘু নয়-মোঃ শাহাবুদ্দিন খান

ইসলাম কখনোই সাম্প্রদায়িকতা সমর্থন করে না : বিএমপি কমিশনার


মুক্তখবর ডেস্ক রিপোর্ট : সকল ধর্মের মানুষ  নিয়েই এই দেশ। হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সহ সকল ধর্মের মানুষ মিলেই আমরা বঙ্গবন্ধুর নেতৃত্বে এই দেশটাকে স্বাধীন করেছি। তাই ধর্মীয় দিক বিবেচনায় কেউ সংখ্যালঘু হলেও এদেশের মানুষ হিসেবে, এদেশের নাগরিক হিসেবে কেউ এখানে সংখ্যালঘু নয়। এই দেশে সবার সমান অধিকার। আর এটাই আমাদের ঐতিহ্য, এটাই আমাদের সৌন্দর্য, এটাই আমাদের শক্তি। ইসলাম কখনোই কারো ধর্মীয় উপসনালয়ে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ তথা সাম্প্রদায়িকতাকে সমর্থন করে না। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় নগরবাসীকে সচেতন করতে বৃহস্পতিবার (অক্টোবর ২১) বরিশাল মেট্রাপলিটন পুলিশ আয়োজিত মহানগরীতে বিট ভিত্তিক সপ্তাহব্যাপী চলমান সচেতনতামূলক সভায় বক্তব্য প্রদানকালে এসব কথা বলেন, পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার।

এসময় তিনি আরোও বলেন, কোন দুষ্কৃতিকারী যেন আমাদের ইতিহাস-ঐতিহ্য ও সম্প্রীতির বন্ধনকে নষ্ট করতে না পারে। এসব দুষ্কৃতিকারীদের সামাজিকভাবে মোকাবেলা করার জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে  প্রস্তুত থাকতে হবে। বিএমপি কমিশনার অপরাধ নিবারণ ও সমাজে শান্তি-শৃঙ্খলা প্রতিষ্ঠায় বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং’র ভূমিকা তুলে ধরতে গিয়ে বলেন, বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং হলো একটি অরাজনৈতিক, সামাজিক ও প্রশাসনিক উদ্যোগ।

বিএমপি কমিশনার মেট্রোপলিটন থানা সমূহের বিগত ছয় মাসের একটি পরিসংখ্যান তুলে ধরে বলেন, বিগত ছয় মাসে বরিশাল মহানগর এলাকার থানা সমূহে ৮৩৩ টি মামলা হয়েছে। এই ৮৩৩ টি মামলার কার্যক্রমের উপর বিবেচনা করেই মূলত আপনারা জনগণ পুলিশকে মূল্যায়ন করেন। গত ছয় মাসে এই ৮৩৩ টি নিয়মিত মামলার বাহিরেও মহানগর পুলিশ ৯৯৯ এর মাধ্যমে ১৩শ বিট পুলিশিং’র মাধ্যমে ১ হাজার ৩৬টি,  থানায় মামলা বা জিডির বাহিরে ৩ হাজার ৩২ টি সহ মোট  ৫ হাজার ১৩৩ টি বিভিন্ন ধরনের অপরাধ/সমস্যা  দানাবাধার আগেই  বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিংকে কাজে লাগিয়ে  সুষ্ঠু সামাজিক সমাধান করেছে। পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার’র নেতৃত্বে বিএমপি’র শীর্ষ কর্মকর্তাদের উপস্থিতিতে বিট এলাকার হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিস্টান সহ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী-পেশার জনগণকে নিয়ে আজ মহানগরীর  ২৩টি বিট এলাকায় এই সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। যা বিএমপি’র ৯৭ টি বিটে সপ্তাহব্যাপী চলমান থাকবে। একই দিন সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মহানগরীর ২৩টি বিট এলাকায় হিন্দু-মুসলিম বৌদ্ধ-খ্রিস্টান সহ ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল শ্রেণী-পেশার জনগণকে নিয়ে সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়। যেখানে স্ব স্ব থানার অফিসার ইনচার্জসহ বিএমপি’র শীর্ষ কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। এছাড়া প্রত্যেকটি সভায় ধর্ম-বর্ণ নির্বিশেষে বিট এলাকার সকল শ্রেনী পেশার মানুষ অংশগ্রহণ করেন।




Archives
Image
পদত্যাগ করে দুধ দিয়ে গোসল বিএনপি নেতার
Image
তাসকিন-মেহেদীদের তোপে চরম ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে
Image
কুয়াকাটায় পানি ও স্যালাইন হাতে পর্যটক-তৃষ্ণার্তদের পাশে ছাত্রলীগ
Image
বরিশালে কারেন্ট জাল ও মাছ সহ আটক ৫
Image
ট্রেনের ধাক্কায় প্রাণ গেল পুলিশ কর্মকর্তার