Current Bangladesh Time
শুক্রবার এপ্রিল ১৯, ২০২৪ ১১:১৬ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » সর্বত্র প্রশংসায় ভাসছেন পিরোজপুর কাউখালীর ইউএনও : মানবিকতার স্বীকৃতিস্বরূপ পেলেন পত্র 
Monday July 12, 2021 , 10:40 pm
Print this E-mail this

‘‘মানবতার মা’’-মোসা: খালেদা খাতুন রেখা, উপজেলা নির্বাহী কর্মকর্তা, কাউখালী, পিরোজপুর

সর্বত্র প্রশংসায় ভাসছেন পিরোজপুর কাউখালীর ইউএনও : মানবিকতার স্বীকৃতিস্বরূপ পেলেন পত্র


মুক্তখবর ডেস্ক রিপোর্ট : পিরোজপুর কাউখালীর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ খালেদা খাতুন রেখার কর্মস্থল কাউখালীতে বিভিন্ন মানবিক কাজ করার জন্য ইতিমধ্যেই স্থানীয়ভাবে ‘‘মানবতার মা’’ হিসেবে পরিচিতি লাভ করেছেন। সর্বোপরি বর্তমানে করোনা মহামারী আকার ধারণ করায় তিনি কাউখালী বাসীকে করোনাভাইরাস থেকে রক্ষা করার জন্য দিনরাত ব্যতিক্রম সব উদ্যোগ গ্রহণ করে কাউখালী বাসীকে সুরক্ষার চেষ্টা অব্যাহত রেখেছেন। তারই ধারাবাহিকতায় গত শুক্রবার (জুন ১০) করোনায় আক্রান্ত হয়ে উপজেলার রেখা আক্তার নামের এক নারী মারা গেলে তাঁর গোসল করানোর জন্য কোন লোক না যাওয়ায় উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজেই জীবনের প্রথম কোন মৃত মানুষকে গোসল করান এবং ধর্মীয় রীতি অনুসারে বাকি কাজ সম্পন্ন করে দাফনের ব্যবস্থা নিশ্চিত করেন। ঘটনার পরই সামাজিক যোগাযোগ মাধ্যম এবং মিডিয়ার শিরোনাম হয় আবারো খালেদা খাতুন রেখার নাম।

তারই ধারাবাহিকতায় বিভাগীয় কমিশনার বরিশাল মোঃ সাইফুল হাসান বাদল তার মানবিকতার স্বীকৃতিস্বরূপ সোমবার একটি পত্র প্রেরণ করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা চিঠি পেয়ে আবেগ আপ্লুত হয়ে শপথ করেন, যতদিন বেঁচে থাকেন ততদিন যেন মানবিক কাজ করে সত্যিকারের মানুষ হিসেবে বাঁচতে পারেন। বিভাগীয় কমিশনারকে কৃতজ্ঞতা জানিয়ে তার নিজের সামাজিক যোগাযোগ মাধ্যমে লেখেন :

একজন অভিভাবক মান্যবর বিভাগীয় কমিশনার বরিশাল স্যার —
স্যার আপনি মাঠ প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তা। আপনি আমাদের মাঠ প্রশাসনের অভিভাবক। আপনি, মান্যবর বিভাগীয় কমিশনার স্যার লকডাউন চলাকালীন সময়েও (অফিসিয়াল বাহক মারফত) হৃদয়ের আবেগ দেশপ্রেমকে উৎসারিত করে আমার মত অতি নগন্য একজন মানুষকে যে অপরিসীম প্রেরণায় আবদ্ধ করেছেন – “আমি বাকরুদ্ধ হয়েছি। আর স্যারের প্রতি শ্রদ্ধা আর কৃতজ্ঞতায় আবদ্ধ হয়েছি বারং বার।
প্রজাতন্ত্রের প্রতিনিধি হিসেবে স্যার আমাকে আবদ্ধ করেছেন দেশের মানুষকে ভালোবাসার এক অলিখিত দলিলে।
মহামারীকালে আমরা মাঠে প্রশাসনে কাজ করছি স্যার প্রজাতন্ত্রের প্রতি অপরিসীম কর্তব্যে দায়বদ্ধ হয়ে।
স্যার আপনার এই স্বীকৃতি আমার চলার পথের পাথেয়। আমি জীবনে ভূলে যাব না কখনও আপনার এই স্নেহময় আবেগ। শুধু বলতে পারি আমি আপনার অভিপ্রায়ের ন্যায় সমাজ ও দেশ পরিবর্তনের ইতিবাচক ভুমিকা রাখার জন্য সবসময়ই চেষ্টা করবো ইনশাআল্লাহ। স্যার আমি ভুলে যাব না আপনার মত করে মানুষের প্রতি আমার দায়িত্ববোধ, মানবিকতা আর ভালোবাসা।
স্যার আমার জন্য দোয়া করবেন।




Archives
Image
অভিমান ভুলে একসঙ্গে পর্দায় ফিরছেন তাহসান-মিথিলা
Image
বোতলজাত সয়াবিনের লিটারে দাম বাড়ল ৪ টাকা
Image
শিল্পী সমিতি নির্বাচনে ভোট দিতে পারছেন না ফেরদৌস-মৌসুমী!
Image
একই পরিবারে নিহত ৬, হানিমুনে যাওয়া হলো না নবদম্পতির
Image
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ প্রধানমন্ত্রীর