Current Bangladesh Time
শনিবার মে ৪, ২০২৪ ৩:০১ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » পুলিশের প্রতি জনগণের আস্থাহীনতা শূন্যের কোঠায়-বিএমপি কমিশনার 
Monday December 20, 2021 , 7:39 pm
Print this E-mail this

নির্ভেজাল পুলিশি সেবা দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে-মোঃ শাহাবুদ্দিন খান

পুলিশের প্রতি জনগণের আস্থাহীনতা শূন্যের কোঠায়-বিএমপি কমিশনার


নিজস্ব প্রতিবেদক : বিএমপি’র পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেন, পুলিশের প্রতি জনগণের আস্থাহীনতা শূন্যের কোঠায় আনতে আমরা অনেকটাই এগিয়ে আছি, এই অবস্থান থেকে পিছিয়ে যাওয়ার সুযোগ নেই। মাননীয় আইজিপি মহোদয়ের নির্দেশনা বাস্তবায়নে সাধারণ মানুষের দ্বারে দ্বারে সেবা পৌছে দেয়ায় পুলিশের যে মানবিক Face তৈরি হয়েছে সেই গ্রহণযোগ্য পুলিশিং ধরে মাঠে থাকতে হবে, নিষ্ঠার সাথে জনগণের পাশে থাকতে হবে।

তিনি আরও বলেন, আমাদের প্রাপ্তি অনেক, আগের মতো দৈনদশা আর নেই। কল্যাণ সভায় সকলের মতামত অবারিত। পুলিশের কল্যাণ নিশ্চিত করতে পারলে আন্তরিকতার সাথে জনগণের কল্যাণে কাজ করা আরও সহজ হয়। দৃষ্টি প্রসারিত করে সঠিক সময়ে সঠিক কাজগুলো সততা, দেশপ্রেম, দক্ষতা, সবকিছু প্রয়োগে নিজেকে দুর্নীতিমুক্ত রেখে করার মাধ্যমে জনগণের দোরগোড়ায় জনকল্যাণ ও শৃঙ্খলার মান বৃদ্ধি করতে পারলেই সরকার আমাদের প্রত্যাশাগুলো সাধ্যমত পূরণ করবেন। শৃঙ্খলার মান বৃদ্ধি না হলে দেশের সমৃদ্ধি বাঁধাগ্রস্ত হয়। আমরা স্বাধীনতার পঞ্চাশ বছরে পদার্পণ করছি, যে-ই উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে বীর মুক্তিযোদ্ধাগণ ঝাঁপিয়ে পরে এই সোনার বাংলা উপহার দিয়েছেন , সেই স্বাধীন ও গণতান্ত্রিক বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশে রুপদানে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে প্রকল্প হাতে নিয়েছেন তা বাস্তবয়নে, আমাদের সকল কে যার যার অবস্থান থেকে সকল বাধা চূর্ণ করে, সকল অপশক্তি পরাভূত করে মাননীয় আইজিপি মহোদয়ের নেতৃত্বে দুর্নীতিমুক্ত ভাবে, দেশপ্রেম নিয়ে, দেশমাতৃকাকে ভালোবেসে নির্ভেজাল সেবা দিয়ে দেশকে এগিয়ে নিতে হবে, তবেই মুক্তিযোদ্ধাদের সকল ত্যাগ সফল ও সার্থক হবে মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সোমবার (ডিসেম্বর ২০) বরিশাল পুলিশ লাইন্স ড্রিল সেডে আয়োজিত বিএমপি’র মাসিক কল্যাণ সভায় তিনি এসব কথা বলেন। সভার একপর্যায়ে, চলতি মাসের ৩১ ডিসেম্বর বিএমপি মোঃ মোবাক্ষের হোসেনের অবসরজনিত বিদায়ে শেষ কল্যাণ সভা উপলক্ষে পুলিশ কমিশনার তাকে ফুলেল শুভেচ্ছা জানান এবং সহকর্মী হিসেবে তার সুদীর্ঘ বর্ণাঢ্য কর্মজীবনের ভূয়সী প্রশংসা করে বলেন, পুলিশ কর্মকর্তা মোবাক্ষেরগণ আমাদের সমৃদ্ধ করে দিন দিন বিলুপ্ত হয়ে যাচ্ছে, তাদের দক্ষতা, শিক্ষা ও অর্জন আমাদের কাজে লাগাতে হবে, ড্রিল প্রশিক্ষণ আরও বাড়াতে হবে। এছাড়াও ভালো কাজের স্বীকৃতিস্বরূপ বিভিন্ন অফিসারদেরকে পুরস্কার হিসেবে ক্রেস্ট ও নগদ অর্থ প্রদান করেন।

সহকারী পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপস নাসরিন জাহানের সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন-বিএমপি (হেডকোয়ার্টার্স) অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, অতিঃ উপ-পুলিশ কমিশনার (সাপ্লাই এ্যান্ড লজিস্টিকস্) মোঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর মোঃ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার উত্তর মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মোঃ আশরাফ আলী ভূঞা বিপিএম-বার , উপ-পুলিশ কমিশনার ট্রাফিক এসএম তানভীর আরাফাত বিপিএম-বার, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর মোঃ রেজাউল করিম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার নগর বিশেষ শাখা রুনা লায়লা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ মোঃ ফজলুল করীম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার গোয়েন্দা ফারুক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপস মোঃ রাসেল সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।




Archives
Image
বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে দলগত ধর্ষণ, গ্রেপ্তার ২
Image
সর্বনিম্ন রিচার্জের মেয়াদ বাড়াল গ্রামীণফোন
Image
বড় ভাইকে পিটিয়ে হত্যা, ছোট ভাই গ্রেফতার
Image
পদত্যাগ করে দুধ দিয়ে গোসল বিএনপি নেতার
Image
তাসকিন-মেহেদীদের তোপে চরম ব্যাটিং বিপর্যয়ে জিম্বাবুয়ে