Current Bangladesh Time
শুক্রবার মে ১৭, ২০২৪ ১১:০৭ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » দিল্লিতে বিজেপির সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার আহবানে বরিশালে বাসদ’র মিছিল-সমাবেশ 
Friday February 28, 2020 , 6:18 pm
Print this E-mail this

ধর্ম ব্যবসায়ী মোদিকে বর্জনসহ সকল অসাম্প্রদায়িক শক্তিকে সাথে নিয়ে প্রতিহত করার হুঁশিয়ারি উচ্চারণ বাসদ নেতৃবৃন্দ’র

দিল্লিতে বিজেপির সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ও সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার আহবানে বরিশালে বাসদ’র মিছিল-সমাবেশ


নিজস্ব প্রতিবেদক : দিল্লিতে ঘটে যাওয়া সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে ও দক্ষিণ এশিয়ার সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দাবিতে আজ সকাল ১১টায় অশ্বিনী কুমার হলচত্বরে বাসদ বরিশাল জেলার পক্ষ থেকে এক সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। শুরুতে একটি প্রতিবাদ মিছিল নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

মিছিলপরবর্তী সমাবেশে বাসদ বরিশাল জেলা শাখা সদস্য সচিব ডা: মনিষা চক্রবর্তীর সভাপতিত্বে ও সদস্য সন্তু মিত্রর পরিচালনায় বক্তব্য রাখেন-বরিশাল জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ সাধারন সম্পাদক এ্যাড. হিরন কুমার দাস মিঠু, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল জেলার সভাপতি সাগর দাস আকাশ, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর শাখার সাংগঠনিক সম্পাদক সুজন আহমেদ, দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, সদস্য সায়মুন, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সংগঠক বাবুল তালুকদার, বরিশাল রিক্সা-ভ্যান চালক-শ্রমিক ইউনিয়নের সভাপতি দুলাল মল্লিক, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলার সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বরিশাল বিশ্ববিদ্যালয়ের সংগঠক তরিকুল ইসলাম প্রমুখ। বক্তারা বলেন, গত কয়েকদিন ধরে দিল্লিতে বিজেপি পরিচালিত সাম্প্রদায়িক হামলায় ৩৮ জন নিহত হয়েছে। শত শত বাড়িঘর ও দোকানপাট জ্বালিয়ে দেয়া হয়েছে। এন আর সি বিরোধী আন্দোলনের গতিপথ ঘুরিয়ে দিতে ও বিজেপি নেতৃত্বের প্রত্যক্ষ মদদে এই হামলা সংঘটিত হয়েছে। বক্তারা অবিলম্বে দিল্লিতে এই সাম্প্রদায়িক হামলা বন্ধ ও দোষীদের বিচারের আওতায় আনার দাবী জানান। একইসাথে বক্তারা আগামী মাসে বাংলাদেশের রাষ্ট্রীয় অতিথি হিসেবে স্বৈরাচারী, সাম্প্রদায়িক ও ফ্যাসিস্ট দাঙ্গাবাজ রাষ্ট্রনায়ক নরেন্দ্র মোদীর সফর বাতিল করার দাবি জানান।




Archives
Image
বরিশালসহ ৫ বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি
Image
বরিশালে যৌন হয়রানির দায়ে বরখাস্ত হওয়া শিক্ষকের মামলা
Image
বাঘের পর এবার কুমিরের মুখ থেকে বেঁচে ফিরলেন মৌয়াল কুদ্দুস
Image
বরগুনার বেতাগীতে স্পর্শ করলেই অসুস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা!
Image
নতুন করে আস্থার সম্পর্ক গড়তেই এ সফর : ডোনাল্ড লু