Current Bangladesh Time
রবিবার মে ৫, ২০২৪ ৬:৫৮ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » কাঙ্ক্ষিত সেবা দিয়ে জনগণের কাছাকাছি পৌঁছানোটাই বিট পুলিশিং-পুলিশ কমিশনার 
Thursday September 17, 2020 , 7:30 am
Print this E-mail this

পৃথিবী আধুনিক হচ্ছে, আধুনিক পুলিশিং স্বার্থক করতেই বিট পুলিশিং-মোঃ শাহাবুদ্দিন খান

কাঙ্ক্ষিত সেবা দিয়ে জনগণের কাছাকাছি পৌঁছানোটাই বিট পুলিশিং-পুলিশ কমিশনার


নিজস্ব প্রতিবেদক : বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার বলেছেন, পৃথিবী আধুনিক হচ্ছে, আধুনিক পুলিশিং স্বার্থক করতেই বিট পুলিশিং। নির্ভেজাল ও কাঙ্ক্ষিত সেবা দিয়ে জনগণের কাছাকাছি পৌঁছানোটাই বিট পুলিশিং।আজ বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) পুলিশ লাইন্সে বিএমপি কর্তৃক আয়োজিত ‘বিট পুলিশিং স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিজিউর’২০২০ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথীর বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, যেই জনগণের রাজকোষ থেকে আমরা আমাদের বেতন রেশন সহ সকল সুবিধা ভোগ করছি। সেই জনগণের কর্মচারী হিসেবে জনগণের অতি আপন পুলিশ হয়ে জনগণের দোরগোড়ায় সেবা পৌঁছে দিয়ে মুজিব বর্ষের অঙ্গীকার, বঙ্গবন্ধুর স্বপ্নের পুলিশ বাস্তবায়নে এই বিট পুলিশিং আরও জোরদারে আন্তরিক হয়ে কাজ করতে হবে। নিজ নিজ বিট এলাকা কে কি করে, ভালো মন্দ এলাকায় অপরাধ দানাবাঁধার আগেই জনগণের সহায়তায় তা দ্রুততম সময়ে নিয়ন্ত্রণে আনতে হবে। তিনি বলেন, বিট পুলিশিং মগজে ধারণ করতে হবে। কোন বিট অফিসারের বিরুদ্ধে সেবাদানে অবহেলার অভিযোগ পেলে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। বিট পুলিশিংকে অধিক গুরুত্ব দিয়ে জনগণের সম্পৃক্ততায় জনগণের দোরগোড়ায় সেবার মান বাড়িয়ে বাংলাদেশ পুলিশকে আরও সমৃদ্ধ করা সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি প্রলয় চিসিম বলেন, বিট পুলিশিং এর মাধ্যমে থানা এলাকায় ছোট ছোট ভাগে বিভক্ত হয়ে সেবা আরও গতিশীল করে জনগণের কাছাকাছি পৌঁছে যেতে হবে। কোতয়ালী মডেল থানাধীন ৩৫ নম্বর বিট পুলিশিং কার্যালয় বিট অফিসার এসআই প্রলয় তার অভিজ্ঞতা বর্ননা করে বলেন, গত ১৪ সেপ্টেম্বর বিট এলাকাধীন এক কলেজ শিক্ষার্থীকে পরীক্ষা প্রস্তুতিকালীন বাড়িওয়ালা বাসা ছেড়ে দিতে বললে নিরুপায় হয়ে সংশ্লিষ্ট বিট অফিসারের সরকারি নম্বরে ফোন করেন, পরবর্তীতে উক্ত বাড়িওয়ালা ও অভিযোগকরীকে কার্যালয়ে ডেকে সংশ্লিষ্ট কাউন্সিলরের উপস্থিতিতে উভয়ের কথা শুনে বিষয়টি সুষ্ঠু নিরপেক্ষভাবে নিষ্পত্তি করা হয়।

বিট পুলিশিং সমন্বয়ক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউশন) মোঃ আকরামুল হাসানের সঞ্চালনায় উপস্থিত ছিলেন-উপ-পুলিশ কমিশনার (সদরদপ্তর) আবু রায়হান মুহাম্মদ সালেহ্, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোঃ মোকতার হোসেন পিপিএম-সেবা , উপ-পুলিশ কমিশনার (নগর বিশেষ শাখা) মোঃ জাহাঙ্গীর মল্লিক, উপ-পুলিশ কমিশনার (উত্তর) জনাব মোঃ খায়রুল আলম, উপ-পুলিশ কমিশনার (নগর বিশেষ শাখা) মোঃ মনজুরুল করীম পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার (সাপ্লাই এন্ড লজিস্টিকস) খাঁন মুহাম্মদ আবু নাসের, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদরদপ্তর এন্ড পিএমটি) রুনা লায়লাসহ অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ ও চার থানার অফিসার ইনচার্জসহ অন্যান্য বিট অফিসারবৃন্দ।




Archives
Image
শ্রমিকের ওপর হামলায় সড়ক অবরোধ, উত্তপ্ত বরিশাল নথুল্লাবাদ বাস টার্মিনাল
Image
বুদ্ধি প্রতিবন্ধী কিশোরীকে দলগত ধর্ষণ, গ্রেপ্তার ২
Image
সর্বনিম্ন রিচার্জের মেয়াদ বাড়াল গ্রামীণফোন
Image
বড় ভাইকে পিটিয়ে হত্যা, ছোট ভাই গ্রেফতার
Image
পদত্যাগ করে দুধ দিয়ে গোসল বিএনপি নেতার