Current Bangladesh Time
শুক্রবার এপ্রিল ১৯, ২০২৪ ১:৪৬ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » অপরাধীর তালিকায় যেন সন্তানের নাম না যায়, নজর দিন-অতিরিক্ত পুলিশ কমিশনার, বিএমপি ক্রাইম এন্ড অপস্ 
Monday October 4, 2021 , 1:20 pm
Print this E-mail this

পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনিয়ম রয়েছে কিনা তা সরাসরি শুনে গৃহীত ব্যবস্থা-মোঃ এনামুল হক

অপরাধীর তালিকায় যেন সন্তানের নাম না যায়, নজর দিন-অতিরিক্ত পুলিশ কমিশনার, বিএমপি ক্রাইম এন্ড অপস্


মুক্তখবর ডেস্ক রিপোর্ট : (সোমবার) ৪ অক্টোবর সকাল ১০ঃ৩০ টায় বন্দর থানা বিএমপি কর্তৃক “ওপেন হাউজ ডে” অনুষ্ঠিত হয়। উক্ত ওপেন হাউজ ডে’তে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি ক্রাইম এন্ড অপস্ মোঃ এনামুল হক। প্রতিমাসের ৪ তারিখ বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর থানা, ৭ তারিখ কাউনিয়া থানা, ১০ তারিখ এয়াপোর্ট থানা ও ১৩ তারিখ কোতয়ালী মডেল থানায় ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয় । সভার সভাপতি সহ শীর্ষ কর্মকর্তাবৃন্দ প্রতিটি থানায় গিয়ে দীর্ঘ সময় নিয়ে জনসাধারণের কথা শুনেন। জনগণের কাছে এসময় থানা চিত্র যেন পুলিশ কমিশনার কার্যালয়। থানা এলাকার সাধারণ মানুষও এই ওপেন হাউজ ডে’র দিন উপস্থিত থাকেন। প্রধান অতিথি , বিগত ওপেন হাউজ ডে সভার কার্যবিবরণী তথা জবাবদিহিতা নিশ্চিত করে আগত ভুক্তভোগীর কথা সরাসরি শুনে তাৎক্ষণিক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।
ওপেন হাউজ ডে’তে তিন ধরণের আবেদন গুরুত্ব সহকারে শুনে ব্যবস্থা গ্রহণ করা হয়; ভুক্তভোগীর কথা, সমাজের শৃঙ্খলা রক্ষায় সাধারণ জনগণের গঠনমূলক পরামর্শ এমনকি আমাদের কোন পুলিশের বিরুদ্ধে অভিযোগ, অনিয়ম রয়েছে কিনা তা সরাসরি শুনে থাকি এবং সেই অনুযায়ী গৃহীত ব্যবস্থা সকলের সামনে পর্যালোচনা করা হয়। তাই, সভায় নিজ ও প্রতিবেশীকে ভালো রাখতে, অপরাধ দানাবাঁধার আগেই ওপেন হাউজ ডে’তে এখানে এসে বেশি বেশি তথ্য দিয়ে সহায়তা কামনা করা হয়। প্রধান অতিথি বলেন, অপরাধীর তালিকায় যেন আপনাদের সন্তানের নাম না যায়, এজন্য অপরাধ দানাবাঁধার আগেই নজর দিন। চিহ্নিত সমস্যাগুলো নিয়মিত আমাদের জানান। আগের দিনে এলাকার মুরব্বিরা যথেষ্ট ছিলো আমাকে সঠিক পথে পরিচালিত করতে। পুলিশ জনগণের পারস্পরিক সহযোগিতা না পেলে সমাজ থেকে অপরাধ দমন করা কষ্টকর।আপনার সন্তান কোথায় যায় কার সাথে মিশে এগুলো খেয়াল রাখতে হবে। সমাজে মাদকের বিষবৃক্ষ রোপণ যেন না হয় সে বিষয়ে সবাই সচেতন নাগরিক হিসেবে আমাদের কাছে তথ্য দিয়ে সহায়তা করুন। উপ-পুলিশ কমিশনার বিএমপি দক্ষিণ মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএম-বার তাঁর সরকারী নম্বর সবাইকে অবগত করে বলেন, আমাদের দেশ উন্নত হলেও আমরা মনের দিকে যথেষ্ট অনুন্নত রয়েছি, চারপাশের ছোটখাটো সমস্যাগুলোকেও আমাদের জানান এমনকি কারোও পারিবারিক দ্বন্দ্ব সম্পর্কেও জানান, আপনার দোরগোড়ায় বিট অফিসার বসে আছেন। অপরাধী রিকশা চালক হোক বা বিমান চালক হোক কোন ছাড় দেয়া হবে না, সমাজের যাবতীয় কুকর্মের বিষবাষ্প নিরাময়ের জন্য পুলিশ জনতা অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করতে হবে। অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি মোঃ ফজলুল করীম বলেন, নতুন প্রজন্মকে দায়িত্বশীল করে তোলা আমাদের সকলের দায়িত্ব। সমাজের সকল অশুভ কুকর্ম দানাবাঁধার আগেই আমাদের অবগত করুন। বন্দর থানা অফিসার ইনচার্জ মোঃ আসাদুজ্জামান এর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন-অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি মোঃ ফজলুল করীম, সহকারী পুলিশ কমিশনার কাউনিয়া থানা বিএমপি জনাব রবিউল ইসলাম শামীম, সহকারী পুলিশ কমিশনার মোঃ খলিল সহ সুশীল সমাজের সর্বস্তরের প্রতিনিধি ও ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার ব্যক্তিবর্গ।




Archives
Image
অভিমান ভুলে একসঙ্গে পর্দায় ফিরছেন তাহসান-মিথিলা
Image
বোতলজাত সয়াবিনের লিটারে দাম বাড়ল ৪ টাকা
Image
শিল্পী সমিতি নির্বাচনে ভোট দিতে পারছেন না ফেরদৌস-মৌসুমী!
Image
একই পরিবারে নিহত ৬, হানিমুনে যাওয়া হলো না নবদম্পতির
Image
স্বাস্থ্যসম্মত উপায়ে পশুপালন ও মাংস প্রক্রিয়াকরণের তাগিদ প্রধানমন্ত্রীর