Current Bangladesh Time
শনিবার অক্টোবর ৮, ২০২২ ১২:১৪ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » বরিশালে বিএনপি কমিটি নিয়ে পদবঞ্চিত বিক্ষোভ ও দলীয় কার্যালয়ে তালা 
Saturday September 17, 2022 , 5:28 pm
Print this E-mail this

ত্যাগিদের মূল্যায়ন না করে নিশিরাতে যে কমিটি ঘোষনা করেছে তা বাতিলের দাবি

বরিশালে বিএনপি কমিটি নিয়ে পদবঞ্চিত বিক্ষোভ ও দলীয় কার্যালয়ে তালা


শামীম আহমেদ, অতিথি প্রতিবেদক : বরিশাল সদর উপজেলা বিএনপি’র সদ্য ঘোষিত নিশিরাতের আহ্বায়ক কমিটি প্রত্যাখ্যান করে সংবাদ সম্মেলন ও নগরীতে বিক্ষোভ মিছিল করে ও দলীয় কার্যালয় তালা ঝুলিয়ে দেন পদ বঞ্চিত নেতারা। সদর উপজেলা বিএনপির সদ্য সাবেক সভাপতি এ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন এর নেতৃত্বে ওই কর্মসূচিতে ছিলেন-উপজেলা বিএনপির আহ্বায়ক পদপ্রার্থী চরবাড়িয়া ইউনিয়ন বিএনপি সভাপতি জিয়াউল ইসলাম সাবু সদস্য সচিব প্রার্থী সাবেক সদর উপজেলা বিএনপি সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব মন্টু খান সহ পদবঞ্চিত নেতারা। এসময় বিক্ষুদ্ধ নেতাকর্মীরা বরিশাল জেলা বিএনপি’র আহবায়ক এ্যাডভোকেট মুজিবর রহমান নান্টু ও সদস্য সচিব আখতার হোসেন মেবুলের ছবিতে ঝাড়ু দিয়ে আঘাত করেন। পদ বঞ্চিত নেতাদের দাবি, যারা আহবায়ক কমিটিতে স্থান পেয়েছে তাদের মধ্যে আহ্বায়ক নুরুল আমিন জামাত ইসলামের রাজনীতির সাথে সম্পৃক্ত এবং সদস্য সচিব রফিকুল ইসলাম সেলিম যুবদল নেতা হত্যা মামলার আসামি। এই কমিটি বাতিলের দাবি জানান বিক্ষোভকারীরা। এর পূর্বে বেলা ১২ টায় বরিশাল রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে জিয়াউল ইসলাম সাবু বলেন, বরিশাল সদর উপজেলা আহবায়ক কমিটি গঠন উপলক্ষে টিম প্রধান সহ সহ সদস্যদের মতামত গ্রহণ না করে জেলা বিএনপি আহবায়ক এ্যাড. মুজিবুর রহমান নান্টু ও সদস্য সচিব এ্যাড. আকতার হোসেন মেবুল অগণতান্ত্রিক উপায়ে দলের দু:সময়ের ত্যাগিদের মূল্যায়ন না করে নিশিরাতে যে কমিটি ঘোষনা করেছে আমরা তা প্রত্যাখ্যান করে জেলা আহবায়ক কমিটির সদস্যদের সরিয়ে দেওয়া সহ ঘোষিত কমিটি বাতিল করার আহবান জানাই। তিনি আরো লিখিত বক্তব্যকালে বলেন, আমরা বিগত দিনে দেখেছি যেকোন কমিটি নেতা কর্মীদের উপস্থিতিতে আনন্দঘন মূহুর্তে কমিটি ঘোষনা করা হয়। এখানে এই জেলা আহবায়ক কমিটি বর্তমান সরকারের রাতের আধারে ভোট গ্রহণ করার মত নিশিরাতে ফেইসবুকে কমিটির তালিকা পোষ্ট করে ঘোষনা করে প্রশ্নের সৃষ্টি করেছে।

অপরদিকে বরিশাল সদর উপজেলা বিএনপি’র সাবেক সভাপতি এ্যাড. কাজী এনায়েত হোসেন বাচ্চু সংবাদ সম্মেলনে বলেন, জেলা বিএনপি আহবায়ক এ্যাড. মুজিবুর রহমান নান্টু ও সদস্য সচিব এ্যাড. আকতার হোসেন মেবুল সদর উপজেলা বিএনপি’র ভোটে নির্বাচিত কমিটির সভাপতির সাথে আলাপ না করে সদর সভাপতি হজ থেকে ফেরার একদিন আগে তার অনুরোধ উপেক্ষা করে কেন্দ্রীয় বিএনপি যুগ্ম মহাসচিব এ্যাড. রুহুল কবির রেজবী, বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এ্যাড. বিলকিস জাহান শিরীন সহ সহ-সাংগঠনিক সম্পাদক ও কেন্দ্রীয় সদস্যদের নেতাদের টেলিফোনের অনুরোধ উপেক্ষা করে ১৯ জুলাই অসাংগঠনিকভাবে সদর উজেলা কমিটি বিলুপ্ত ঘোষনা করেন। সাবেক সভাপতি এ্যাড. বাচ্চু আরো দাবী করেন, তার লিখিত আবেদনে কেন্দ্রীয় বিভাগীয় দায়ীত্বপ্রাপ্ত ও কেন্দ্রীয় বিএনপি’র সহ-সভাপতি আঃ আউয়াল মিন্টু বিভাগীয় টিমের পরামর্শেক্রমে সদর উপজেলা কমিটি করার যে আদেশ দেন নান্টু সেই নির্দেশ অমান্য করে ১৫ সেপ্টেম্বর নিশিরাতে তার ফেইসবুকে বিএনপি’র কমিটি ঘোষনা করে। তিনি আরো বলেন, মুজিবুর রহমান নান্টু ক্ষমতা অপব্যবহার করে অনৈতিক সুবিদা নিয়ে অগণতান্ত্রিকভাবে সাবেক কমিটির সাথে মতামত গ্রহণ না করে অস্বচ্ছ প্রক্রিয়ায় একটি হাস্যকর কমিটি ঘোষনা করেন। ইতিপূর্বে বরিশাল (দক্ষিন) জেলা বিএনপি আহবায়ক এ্যাড. মুজিবুর রহমান নান্টুর বিরুদ্ধে স্থানীয়, জাতীয় ও বিভিন্ন অনলাইন মিডিয়ায় কমিটি বাণিজ্য নিয়ে প্রতিবেদন প্রকাশিত হয় বলে তিনি দাবী করেন।

এব্যাপারে বরিশাল জেলা বিএনপি’র আহবায়ক এ্যাড. মুজিবুর রহমান নান্টুর সাথে মুঠোফোনে আলাপ হলে তিনি বলেন, জেলা কমিটি বিভিন্ন দিক প্রর্যলোচনা ও যাচাই-বাচাই করে যাদেরকে নিয়ে আগামীতে যারা শক্তিশালি সংগঠন নিয়ে মাঠে সরকার বিরোধী আন্দোলনে কাজ করতে পারবে তাদেরকে নিয়েই কমিটি করা হয়েছে। দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে দেওয়া সহ মিছিল করার বিষয়ে তিনি বলেন, মিছিল-মিটিং ও প্রতিবাদ করা সহ অনেক কিছুই তারা করতে পারে এটা তাদের রাজনৈতিক অধিকার আছে। অন্যথায় আগামী তিন দিনের মধ্যে পূর্ণ বিবেচনা করা না হলে কঠোর কর্মসূচি নেয়ার চিন্তা ভাবনা করা হবে বলে জানান তারা।




Archives

Image
টাঙ্গাইলে বাস-প্রাইভেটকার সংঘর্ষ, নিহত ৬
Image
জঙ্গিবাদে জড়িয়ে বাড়ি ছাড়া চারজনসহ সাতজনকে গ্রেপ্তার করে র‌্যাব
Image
স্ত্রীকে তালাকের নোটিশ ক্রিকেটার আল আমিনের
Image
ইলিশ রপ্তানি করে এবছর আয় ১৪১ কোটি টাকা : মৎস্যমন্ত্রী
Image
আজ প্রধানমন্ত্রীর সদ্য সমাপ্ত রাষ্ট্রীয় সফর সম্পর্কে সংবাদ সম্মেলন