Current Bangladesh Time
রবিবার অক্টোবর ২৪, ২০২১ ১০:১১ অপরাহ্ণ
Latest News




প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » পুলিশ সার্ভিস কোন চাকুরী নয়, এটা দায় এবং একটি সেবা-বিএমপি কমিশনার 
Sunday September 26, 2021 , 12:26 pm
Print this E-mail this

বিগত বছরগুলোতে আমাদের অর্জন ঈর্ষণীয়, এই অগ্রগতি থেকে পিছিয়ে যাওয়ার কোন সুযোগ নেই-মোঃ শাহাবুদ্দিন খান

পুলিশ সার্ভিস কোন চাকুরী নয়, এটা দায় এবং একটি সেবা-বিএমপি কমিশনার


মুক্তখবর ডেস্ক রিপোর্ট : রবিবার (সেপ্টেম্বর ২৬) সকাল ৮ টায় পুলিশ লাইন্স বরিশালে এক মাস্টার প্যারেড অনুষ্ঠিত হয়। মাস্টার প্যারেড পরিদর্শন করেন, বরিশাল মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার।
তিনি বলেন, বিগত বছরগুলোতে আমাদের অর্জন ঈর্ষণীয়। এই অগ্রগতি থেকে পিছিয়ে যাওয়ার কোন সুযোগ নেই। যেই দেশের আলো-বাতাসে শিক্ষা নিয়ে বড় হয়েছি সেই দেশের নিরাপত্তার চাহিদা পূরণে নিষ্ঠা, সততা ও ঈমাণের সাথে কাজ করার জন্যেই আমাদের স্পেশাল করে নিয়োজিত করা হয়েছে। পুলিশ সার্ভিস কোন চাকুরী নয়, এটা দায় এবং একটি সেবা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষে আমরাই প্রথম পাক বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধ গড়ে তুলেছিলাম। করোনাকালের প্রথম ডাকে আমাদের ১০৭ জন পুলিশ সদস্য নিজেদের জীবন ত্যাগ করে শহীদ হয়েছে, আক্রান্ত হয়েছেন আমাদের হাজার হাজার সদস্য। আমরা জাতিসত্ত্বা, ভাষা, সাহিত্যে বৈশিষ্ট্যমন্ডিত ঐতিহ্যবাহী গর্বিত পুলিশ বাহিনী। আমরা দেশের উন্নয়নের জন্য যেকোনো ধরণের ত্যাগ স্বীকার করতে পারি। অপরিনামদর্শী, অপেশাদার আচার-আচরণে আমাদের সেই ইজ্জত ঐতিহ্যকে পেছন থেকে টানা কোন সদস্য আমরা চাই না। তাদের সংশোধন হয়ে সুশৃঙ্খলের পথে থেকে কাজ করতে হবে নতুবা চিন্হিত করে আইন মোতাবেক শাস্তির আওতায় এনে তাদেরকে বাহিনী থেকে বাদ দিতে হবে।
তিনি আরও বলেন, একটি কৃতার্থ প্রজন্ম হিসেবে মুক্তি যোদ্ধাদের ত্যাগের মহিমায় উদ্বেলিত হয়ে, তাঁদের আদর্শের ধারক বাহক হিসেবে চেতনা জাগ্রত সেবামূলক মনোভাব নিয়ে কাজ করতে হবে। একজন গর্বিত পুলিশ বাহিনীর সদস্য হিসেবে আমাদের নিয়ে যেন পরিবারের সকল সদস্যরা অহংকার করতে পারে সেই লক্ষ্য ও উদ্দেশ্য মাথায় রেখে কাজ করতে হবে। শৃঙ্খলার ভেতর থেকে জনগণের আস্থা রেখে তুলনামূলক চিত্রে সাম্প্রতিক বছরে প্রমাণ করেছি, বিএমপি অন্যান্য ইউনিটের কাছে একটা সৃজনশীল উদাহরণ। নিয়মিত প্যারেড অনুশীলনের মাধ্যমে শারীরিক কাঠামো ও সক্ষমতা ঠিক রেখে সৌহার্দপূর্ণ কর্মপরিবেশের মধ্য দিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দেয়ার মাধ্যমে জনগণের পুলিশে রূপান্তরিত হয়ে সততা ও নিষ্ঠার সাথে কাজ করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে অবদান রেখে পরজগতের মুক্তির দ্বারা পরিপূর্ণ জীবন লাভ সম্ভব মর্মে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এসময় আরো উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) বিএমপি প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার সদর-দপ্তর বিএমপি মোঃ নজরুল হোসেন, উপ-পুলিশ কমিশনার (সাপ্লাই এ্যান্ড লজিস্টিকস্) মোঃ জুলফিকার আলী হায়দার, উপ-পুলিশ কমিশনার (ক্রাইম, অপারেন্স এন্ড প্রসিকিউশন) মোঃ মোকতার হোসেন, উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি এস এম তানভীর আরাফাত পিপিএম-বার, উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি মোঃ আলী আশরাফ ভূঞা বিপিএমবার, উপ-পুলিশ কমিশনার গোয়েন্দা বিএমপি মোঃ মনজুর রহমান পিপিএম বার সহ বিএমপি’র অন্যান্য শীর্ষ কর্মকর্তাবৃন্দ।

Archives




Image
অভিনেতা মাহমুদ সাজ্জাদ আর নেই
Image
বিশ্ব পোলিও দিবস উপলক্ষে বরিশালে বর্ণাঢ্য র‌্যালি ও পথ সভা
Image
রাজধানীর শ্যামলীতে মোটরসাইকেল শো-রুমে ডাকাতি, গ্রেপ্তার ৬
Image
সেতুতে যদি হাঁটতে পারতাম তবে সত্যি খুব ভালো লাগতো : প্রধানমন্ত্রী
Image
বরিশালে বাসচাপায় ট্রাফিক পুলিশ নিহত