Current Bangladesh Time
বৃহস্পতিবার এপ্রিল ১৮, ২০২৪ ৯:৫১ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » টুকরো সংবাদ : আমতলী (বরগুনা) 
Tuesday May 5, 2020 , 11:24 pm
Print this E-mail this

টুকরো সংবাদ : আমতলী (বরগুনা)


টুকরো সংবাদ : আমতলী (বরগুনা)

মুবদী সরোয়ার সওম, অতিথি প্রতিবেদক :

আমতলীতে ১০০ জন হতদরিদ্র কর্মহীন পেল প্রধানমন্ত্রী মানবিক সহায়তা

মহামারী করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া বরগুনার আমতলী পৌরসভার ৫নং ওয়ার্ডের দরিদ্র কর্মহিন ১০০ জনকে সোমবার দুপুরে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। প্রতেককে ১০ কেজি চাল, ৩ কেজি ডাল ১ লিটার তৈল প্রদান করা হয়। সোমবার দুপুরে কর্মহীন হতদরিদ্রদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেয়া মানবিক সহায়তার খাদ্য সামগ্রী বিতরণ করেন আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন। এ সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট এসএমএন জামিউল হিকমা, নৌবাহীনির লেঃ কমান্ডার কুতুব উদ্দিন ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, করোনায় কর্মহীন হয়ে পড়া পৌরসভার ৫নং ওয়ার্ডেল কর্মহিন হতদরিদ্র ১০০ জনকে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেয়া মানবিক সহায়তার চাল, আলু ও তৈল বিতরণ করা হয়েছে।

মাদক মামলার পলাতক ২ আসামী গ্রেফতার

বরগুনার আমতলীতে র‌্যাব-৮, সিপিসি-১ (পটুয়াখালী ক্যাম্প)’র একটি বিশেষ আভিযানিক দল কোম্পানী অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন’র নেতৃত্বে ৪ মে সোমবার বরগুনা সদর ও আমতলী এলাকায় অভিযান পরিচালনা করে পেশাদার মাদক ব্যবসায়ী মোঃ সাইদুল বয়াতি (২৭), পিতা-মোস্তফা বয়াতি, সাং- দক্ষিন আমতলী, থানা-আমতলী, জেলা-বরগুনা ও মোঃ ওয়াসিম হাওলাদার (৪০), পিতা-মোঃ নাসির উদ্দিন, সাং-কেওড়া বুনিয়া, থানা-সদর, জেলা-বরগুনাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত মাদক আসামী সাইদুল বয়ায়িতর বিরুদ্ধে আমতলী থানায় প্রায় অর্ধডজন এবং ওয়াসিম হাওলাদার এর বিরুদ্ধে বরগুনা সদর থানায় প্রায় ডজনখানেক মাদক মামলা রয়েছে। উল্লেখ্য, গত ২ মে ২০২০ইং তারিখ পটুয়াখালীর কলাপাড়ার নিশানবাড়িয়া লঞ্চঘাট থেকে ৬৫,০০০ পিস ইয়াবাসহ ৮ মাদক কারবারিকে র‌্যাব আটক করে। আটককৃত আসামীগণ প্রাথমিক জিজ্ঞাসাবাদে এই বিপুল পরিমাণ ইয়াবার চালানের সাথে সাইদুল বয়াতি ও ওয়াসিম হাওলাদার এর সম্পৃক্ততা রয়েছে বলে স্বীকার করলে তাদেরকেও উক্ত মামলায় এজাহারভুক্ত করা হয়। গ্রেফতারকৃত আসামীদের পটুয়াখালী জেলার কলাপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।

করোনায় উপজেলার একমাত্র প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীরা মানবতার জীবন যাপন করছেন!

বাংলাদেশের সর্ব দক্ষিণে উপকূলীয় জেলা বরগুনার তালতলী উপজেলায় প্রতিবন্ধী শিশুদের পাঠদানের জন্য একমাত্র মুক্তিযোদ্ধা নজির হোসেন পাটোয়ারী অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়। বাংলাদেশসহ সারাবিশ্বে যখন করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার কারনে সংক্রমণ রোধে সরকার কর্তৃক দেশের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেন। ঠিক সেই মুহূর্ত থেকে বিদ্যালয়টির শিক্ষক কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছেন। জানাগেছে, ২০১৪ ইং প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে বিরতিহীন ভাবে এ বিদ্যালয়ের শিক্ষক কর্মচারীগন দীর্ঘ ৬ বছর যাবৎ বিনা বেতনে প্রতিবন্ধী শিক্ষার্থীদের শিক্ষা, থেরাপী ও জীবন দক্ষতা প্রশিক্ষণ কার্যক্রম পরিচালনার মাধ্যমে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মূলধারার শিক্ষায় অংশগ্রহনসহ নানা অর্থনৈতিক কর্মকান্ডে তারা ভুমিকা রাখতে শুরু করেছে যা জাতীয় অর্থনীতিতে যোগ হচ্ছে নতুন মাত্রা।সমাজকল্যাণ মন্ত্রনালয়ে স্বীকৃতি ও পরিদর্শনকৃত এবং বেতন ভাতার জন্য আবেদনকৃত এ প্রতিবন্ধী বিদ্যালয়। যাহা বিগত ৬ বছর ধরে ২৪ (চব্বিশ) জন শিক্ষক কর্মচারী বিনা বেতন ভাতায় প্রতিবন্ধীদের শিক্ষা, থেরাপী ও জীবন দক্ষতা প্রশিক্ষণ এর মতো গুরুত্বপূর্ন দায়িত্ব পালন করে আসছে। পূর্বে স্কুল পরিচালনা পরিষদ থেকে শিক্ষক কর্মচারীদের সামান্য কিছু সম্মানী ভাতা দেওয়া হলেও করোনাভাইরাসের সংক্রমনজনিত লকডাউন পরিস্থিতিতে তা দেওয়া বন্ধ করে দিয়েছেন। তাই বেতন বিহীন শিক্ষক কর্মচারীগন অত্যন্ত মানবেতর জীবন যাপন করছেন। আর্থিক সংকটের মধ্যে তারা অনাহারে অর্ধাহারে থেকে দিনাতিপাত করছে। জাতীর এই ক্রান্তিলগ্নে হতভাগ্য প্রতিবন্ধী বিদ্যালয়টির শিক্ষক কর্মচারীগন তাদের পরিবার পরিজন নিয়ে কিভাবে এই সংকটময় মুহুর্তগুলো মোকাবেলা করবে তা নিয়ে ভাবার মনে হয় আর কেউ নেই। মহান পেশায় নিয়োজিত অত্র প্রতিবন্ধী বিদ্যালয়টির অসহায় শিক্ষক কর্মচারীগন তাদের পরিবার পরিজন নিয়ে সংকটময় এই পরিস্থিতি মোকাবেলায় মাননীয় প্রধানমন্ত্রী, বরগুনা জেলা প্রশাসক ও তালতলী উপজেলা নির্বাহী অফিসারসহ বিত্তবানদের তাদের পাশে এগিয়ে আসার আহবান জানান।

তালতলীতে মাদক সেবনের দায়ে যুবককে তিন মাসের কারাদন্ড

বরগুনার তালতলীতে মাদকদ্রব্য সেবনের দায়ে উপজেলার মালিপাড়া এলাকার সোহরাফ হোসেনের পুত্র তানভীর (১৮) নামে তিন মাসের কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট। জানাগেছে, গতকাল রবিবার (৩ মে) রাত ১০ টার দিকে উপজেলা সদরের বাঁধঘাট এলাকা থেকে তানভীরকে দুই গ্রাম গাজাসহ মাদকসেবন অবস্থায় তাকে পুলিশ আটক করে। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো: আসাদুজ্জামান তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: আসাদুজ্জামান মুঠোফোনে বলেন, ভ্রাম্যমাণ আদালতে ওই যুবক তার দোষ স্বীকার করায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২০১৮’র ৩৬ ধারায় তাকে তিন মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। তালতলী থানার ওসি মো: কামরুজ্জামান মিয়া মুঠোফোনে বলে সোমবার সাজাপ্রাপ্ত আসামিকে তালতলী থানার মাধ্যমে বরগুনা জেল হাজতে পাঠানো হয়েছে।




Archives
Image
বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী
Image
বরিশালের উজিরপুরে মন্দিরে হামলা ভাংচুর, মহিলা মেম্বারসহ আহত ৭
Image
বরিশালের মেঘনায় অভিযান, জাল সহ ট্রলার জব্দ
Image
গুলশানে বারের সামনে হাতাহাতি, ৩ নারী গ্রেপ্তার
Image
ঝালকাঠিতে ৫ গাড়িকে চাপা দিল বেপরোয়া ট্রাক, রাস্তায় ঝরল ১২ প্রাণ