Current Bangladesh Time
শনিবার এপ্রিল ২০, ২০২৪ ১১:১৬ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » ‘হু আর ইউ? অ্যাম আই এ ক্রিমিনাল? উইল ইউ অ্যারেস্ট মি?’-ইরফান সেলিম 
Monday October 26, 2020 , 9:52 pm
Print this E-mail this

রাজধানীর পুরান ঢাকার চকবাজারে হাজী সেলিমের ছেলের টর্চার সেলের সন্ধান

‘হু আর ইউ? অ্যাম আই এ ক্রিমিনাল? উইল ইউ অ্যারেস্ট মি?’-ইরফান সেলিম


মুক্তখবর ডেস্ক রিপোর্ট : রাজধানীর পুরান ঢাকার চকবাজারের হাজী সেলিমের ছেলে ইরফান সেলিমের টর্চার সেলের সন্ধান পেয়েছে র‌্যাব। সেখানে এখন অভিযান চালাচ্ছে র‌্যাব। সোমবার সন্ধ্যায় ইরফানের বাড়ির পাশে মদিনা আশিক টাওয়ারের ১৭ তলায় অভিযান চালায় র‌্যাব। সেখানে ১৪ তলার একটি রুম টর্চার সেল হিসেবে ব্যবহার করতো ইরফান সেলিম।

অভিযানে ওই রুম থেকে দড়ি, হাতুড়ি, রড, মানুষের হাড়, গামছা, ওয়াকিটকি, হাতকড়াসহ টর্চারের বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়। ইরফান ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের দ্বিতীয় ছেলে। এছাড়া তিনি ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর। আর নোয়াখালীর এক এমপির জামাতা। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক লেফটেন্যান্ট কর্নেল আশিক বিল্লাহ সাংবাদিকদের জানান, ইরফান সেলিমের একটি টর্চার সেলের সন্ধান মিলেছে। সেখানে তার প্রতিপক্ষ ও ব্যবসায়ীদের জিম্মি করে নির্যাতন করা হতো। তাদের কাছ থেকে মুক্তিপণ আদায় করা হতো।

তিনি আরো জানান, ইরফান সেলিমের বাসা থেকে পাঁচ-ছয় লিটার বিদেশি মদ, ১০ বোতল বিদেশি বিয়ার, ৩৮ থেকে ৪০টি ওয়াকিটকি উদ্ধার করা হয়। আর তার দেহরক্ষী জাহিদের কাছে ৪০০ পিস ইয়াবা ও বিদেশি অস্ত্র পাওয়া যায়। র‌্যাবের এই কর্মকর্তা জানান, ওয়াকিটকির মাধ্যমে এক শক্তিশালী নেটওয়ার্ক গড়ে তোলেন ইরফান সেলিম। এর মাধ্যমে তিনি এলাকা নিয়ন্ত্রণ ও চাঁদাবাজি করতেন। সন্ত্রাসী কার্যক্রম চালাতেন। এসব ওয়াকিটকি মূলত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবহার করে থাকে। এদিকে অবৈধভাবে ওয়াকিটকি রাখা ও ব্যবহারের দায়ে ইরফান সেলিমকে ছয় মাস এবং মদ পান করার জন্য আরো ছয় মাসের কারাদণ্ড দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। তাকে মোট এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। আর তার দেহরক্ষী জাহিদকেও একই দণ্ড দেওয়া হয়। এই দণ্ডের পাশাপাশি তাদের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে দুটি মামলা দায়ের করবে র‌্যাব।

সোমবার (২৬ অক্টোবর) পুরান ঢাকায় ‘চান সরকার দাদা বাড়িতে’ র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‌্যাব-৩ ও র‌্যাব-১০’র সদস্যরা যখন পৌঁছান তখন তিনি তখন চার তলায় নিজ কক্ষে অবস্থান করছিলেন। এসময় বাসার কেয়ারটেকারের ডাকে দরজা খোলেন ইরফান। তখন মদ্যপ থাকায় তিনি ঢুলছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও র‌্যাব কর্মকর্তাদের দেখে তিনি রেগে উঠে বলেন, ‘হু আর ইউ? অ্যাম আই এ ক্রিমিনাল? উইল ইউ অ্যারেস্ট মি?’




Archives
Image
প্রতিমন্ত্রী পলকের শ্যালককে শোকজ দিল উপজেলা আ. লীগ
Image
বরিশালে নৌ-পুলিশের অভিযান, ২০ জেলে ও ২ নৌযান আটক
Image
বরিশাল লঞ্চঘাট থেকে নারীর লাশ উদ্ধার
Image
অভিমান ভুলে একসঙ্গে পর্দায় ফিরছেন তাহসান-মিথিলা
Image
বোতলজাত সয়াবিনের লিটারে দাম বাড়ল ৪ টাকা