Current Bangladesh Time
বুধবার এপ্রিল ২৪, ২০২৪ ১১:৪২ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » বরিশালে সাবেক এক ছাত্রলীগ নেত্রী হেনা আক্তার’র আত্মহত্যার অভিযোগ 
Tuesday February 25, 2020 , 6:59 pm
Print this E-mail this

পারিবারিক কলহের জেরে হেনা আত্মহননের পথ বেছে নিয়েছেন বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ

বরিশালে সাবেক এক ছাত্রলীগ নেত্রী হেনা আক্তার’র আত্মহত্যার অভিযোগ


নিজস্ব প্রতিবেদক : বরিশালে সাবেক এক ছাত্রলীগ নেত্রীর আত্মহত্যার অভিযোগ পাওয়া গেছে। গলায় ফাঁস লাগিয়ে আত্মহননকারী নারী হেনা আক্তার (৩০) বিএম কলেজ ছাত্রলীগের সাবেক নেত্রী ছিলেন। আজ মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ভোররাতে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এর আগে সোমবার তাঁকে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। মৃত হেনা আক্তার বরিশাল নগরীর অক্সফোর্ড মিশন রোডের বাসিন্দা নিয়াজ মোর্শেদ সোহাগের স্ত্রী। জানাগেছে, সোমবার দিবাগত রাতে গলায় ফাঁস দিয়ে আত্মহননের চেষ্টা চালান হেনা। তাকে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার ভোররাতে তাঁর মৃত্যু ঘটে। হেনার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে বরিশাল শেবাচিম হাসপাতালের ওয়ার্ড মাস্টার রাশেদুল ইসলাম জানান, সুরতহাল প্রতিবেদন তৈরি ও ময়নাতদন্তের জন্য মৃতের মরদেহ হাসপাতালের লাশ রাখা কক্ষে প্রেরণ করা হয়েছে। উল্লেখ্য, বরিশাল নগরীতেও হেনার ব্যাপক পরিচিতি ছিল। ছাত্রলীগের রাজনীতির সাথে ওতপ্রোতভাবে জড়িত থাকার সুবাদে বরিশালের রাজনৈতিক অঙ্গনে অবাধ বিচরণ ছিল তাঁর। হেনা আক্তারের এমন মৃত্যুতে তাঁর সহপাঠী এবং রাজনৈতিক সহযোগীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

 তবে পুলিশের একটি সূত্র জানায়, লাশটি উদ্ধারকালে শরীরের একাধিক স্থানে আঘাতের চিহ্ন লক্ষ্য করা গেছে। এতে এই মৃত্যুর বিষয়টি রহস্যময় বলে প্রাথমিকভাবে মনে হওয়ায় দুপুরে হেনার স্বামীকে আটক করা হয়েছে। পটুয়খালীর রাঙাবালী উপজেলার চরমোন্তাজ গ্রামের বাসিন্দা মৃত আনোয়ার হোসেনের মেয়ে হেনা বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ অধ্যায়নের সুবাদে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন।

তৎকালীন বরিশাল সিটি মেয়র প্রয়াত আওয়ামী লীগ নেতা শওকত হোসেন হিরন অনুগত এই ছাত্রলীগ নেত্রী সাথে প্রেম সম্পর্কে জড়িয়ে মহানগরের নেতা সোহাগকে বিয়ে করেন। কোতয়ালি মডেল থানার ওসি নুরুল ইসলাম জানান, প্রথমে এই বিয়োগান্তের বিষয়টি অপমৃত্যু হিসেবে নেওয়া হলেও পরে রহস্যময় মনে হয়েছে। কারণ মরদেহেরে শরীরের একাধিক স্থানে আঘাতের চিহ্ন লক্ষ্যণীয় হয়েছে, যেগুলো খুনের আলামত দিচ্ছে। এ কারণে স্বামী সোহাগকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।




Archives
Image
পিরোজপুরের কাউখালীতে রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা মো: চান মিয়ার শেষ বিদায়
Image
বরিশালে মোটরসাইকেল চুরির ঘটনায় কথিত যুবলীগ নেতা মাসুদ গ্রেফতার
Image
২৪ বছর পর কারামুক্ত ওলিউলকে বাঁচার স্বপ্ন দেখালেন বরিশাল জেলা প্রশাসক
Image
আবারও ক্যান্সারে মৃত্যু, বড়সড় জরিমানার মুখে ‘জনসন অ্যান্ড জনসন’
Image
অকালেই নিভে গেল শিশু সামিয়ার জীবন প্রদীপ