Current Bangladesh Time
শুক্রবার মার্চ ২৯, ২০২৪ ৫:৫০ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » বরিশালে অভিযানে জব্দ ইলিশ 
Monday October 24, 2016 , 9:12 pm
Print this E-mail this

ইউএনও’র বাসায়!

বরিশালে অভিযানে জব্দ ইলিশ


বরিশালের বাবুগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আফরোজা বেগম পারুলের বিরুদ্ধে অভিযানে জব্দ করা ইলিশ বাসায় নেয়ার অভিযোগ পাওয়া গেছে। ঘটনা তদন্তে জেলা প্রশাসন থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে দায়িত্ব দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার ভোরে মা-ইলিশ রক্ষায় অভিযানে নামেন ইউএনও। অভিযান থেকে বাসায় ফেরার সময় তার সঙ্গে থাকা লোকজনের হাতে একটি প্লাস্টিকের বস্তা এবং দুটি ব্যাগ ভরা ইলিশ ছিল। ওই ব্যাগভর্তি ইলিশ নিয়ে তিনি তার সরকারি কোয়ার্টারে যান। এসময় তার পাশের বাসায় থাকা উপজেলা ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসী বিষয়টি দেখে ফেলেন।

উপজেলা ভাইস চেয়ারম্যান রিফাত জাহান তাপসী জানান, সকাল ১০টার দিকে বিষয়টি দেখে বরিশালের জেলা প্রশাসক ড. গাজী মো. সাইফুজ্জামানকে অবহিত করি। এরপর জেলা প্রশাসকের নির্দেশে ইলিশসহ ইউএনওকে ধরতে বাসা থেকে বের হই।

ইউএনওর বাসার সামনে গিয়ে দেখা যায় ইউএনও পারুল এবং তার দুই কর্মচারী বড় একটি বস্তা এবং দুটি ব্যাগভর্তি ইলিশ নিয়ে বের হয়েছেন। হাতে নাতে ওই ইলিশের ব্যাগ দুটি ধরা হয়। এসময় ব্যাগ থেকে কয়েকটি ইলিশ বের হয়ে আসে। পরে ইউএনওর সঙ্গে তার বাগবিতণ্ডা হয়।

barisal

নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, মোবাইলে জেলা প্রশাসক ইউএনওকে ইলিশের বিষয়টি জিজ্ঞাসা করেন। এসময় ইউএনও বাসায় ইলিশ নিয়ে আসার বিষয়টি জেলা প্রশাসকের নিকট অস্বীকার করে দ্রুত তার বাসায় থাকা ইলিশের ব্যাগ নিয়ে বাইরে বের হন। সঙ্গে সঙ্গে উপজেলা ভাইস চেয়ারম্যান ইলিশ ভর্তি ব্যাগসহ ইউএনওকে ধরে ফেলেন।

বাবুগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালাম জানান, উপজেলা ভাইস চেয়ারম্যান তাপসী ইউএনওর বাসায় ইলিশ নিয়ে যাওয়ার সময় নাকি হাতে নাতে ধরেছেন আমি শুনেছি।

এ বিষয়ে কথা বলতে ইউএনও আফরোজা বেগম পারুলের নম্বরে একাধিকবার কল করা হলে ফোন বন্ধ পাওয়া যায়।

এ প্রসঙ্গে জেলা প্রশাসকের সরকারি নম্বরে ফোন দেয়া হলে রিসিভ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আবুল কালাম আজাদ। তিনি বলেন, ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাকির হোসেনকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

ঘটনাস্থলে থাকা জাকির হোসেন জানান, ইউএনওর সঙ্গে উপজেলা ভাইস চেয়ারম্যানের বিরোধ থাকায় বিষয়টিকে অতিরিক্ত রূপ দেয়া হয়েছে। ইউএনওর বাসায় কোনো ইলিশ পাওয়া যায়নি। তবে ইউএনও অভিযান থেকে উদ্ধারকৃত ইলিশ নিয়ে তার বাসভবনে প্রবেশের বিষয়টি ঠিক নয়। তারপরও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।




Archives
Image
বরিশালে ঝুলন্ত মরদেহ উদ্ধারের দুই মাস পর সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে মামলা
Image
হার্ডলাইনে পুলিশ : এবার বরিশালে পরিবহন সেক্টরে নৈরাজ্য চলবে না
Image
বরিশালসহ দেশের ৮ জেলায় ৬০ কিমি বেগে ঝড়ের আশঙ্কা
Image
মাছ ধরার অপরাধে বরিশালে ৮ অসাধু জেলের জরিমানা
Image
বরিশালে অবৈধ জালসহ ৪ জেলে আটক