Current Bangladesh Time
শুক্রবার মার্চ ২৯, ২০২৪ ৩:৫০ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » টুকরো সংবাদ : আমতলী (বরগুনা) 
Friday May 1, 2020 , 10:21 pm
Print this E-mail this

টুকরো সংবাদ : আমতলী (বরগুনা)


টুকরো সংবাদ : আমতলী (বরগুনা)

মুবদী সরোয়ার সওম, অতিথি প্রতিবেদক :

আমতলীতে স্কুল পড়ুয়া ছাত্রীকে অপহরণের পর উদ্ধার করেছে পুলিশ

বরগুনার রেডক্রিসেন্ট সোসাইটি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেনীতে পড়ুয়া অপরহৃতা এক স্কুল ছাত্রীকে উদ্ধার করছে আমতলী থানা পুলিশ। অপহরণকারী মিরাজ হাওলাদারের স্বজন উপজেলার চাওড়া চন্দ্রা গ্রামের জামাল হোসেনের বাড়ী থেকে মঙ্গলবার গভীর রাতে পুলিশ অভিযান চালিয়ে অপহৃতাকে উদ্ধার করে। বুধবার দুপুরে অপহৃতাকে ডাক্তারী পরীক্ষার জন্য বরগুনা জেনারেল হাসপাতালে পাঠিয়েছেন। জানাগেছে, আমতলী উপজেলার মানিকঝুড়ি গ্রামের এক কৃষকের কন্যা বরগুনা রেডক্রিসেন্ট সোসাইটি মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী। স্কুল পড়ুয়া এ ছাত্রীকে আমতলী উপজেলার চলাভাঙ্গা গ্রামের শহীদুল হাওলাদারের বখাটে ছেলে মিরাজ হাওলাদার দীর্ঘদিন ধরে উত্যাক্ত করে আসছিল। কিন্তু বখাটে মিরাজের কথায় কর্ণপাত করেনি ওই ছাত্রী। এতে ক্ষিপ্ত হয় মিরাজ করোনা ভাইরাসের প্রার্দূভাবে স্কুল বন্ধ হয়ে গেলে ওই ছাত্রী গ্রামের বাড়ী আমতলীর মানিকঝুড়িতে আসে। গত ১৫ এপ্রিল দুপুরে ওই স্কুল ছাত্রী বাড়ীতে মায়ের সাথে কাজ করছিল। তখন মিরাজ হাওলাদার দুটি মোটর সাইকেলে এসে তার বন্ধুদের সহ ওই ছাত্রীকে জোড়পূর্বক তুলে নিয়ে যায়। তখন স্কুল ছাত্রী ওতার মায়ের ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলেও তাকে রক্ষা করতে পারেনি। ওই সময় স্কুল ছাত্রীর পিতা বাড়ীতে ছিল না। মেয়েকে জোর করে নিয়ে যাওয়ার ঘটনায় ছাত্রীর বাবা বাদী হয়ে গত সোমবার রাতে মিরাজ হাওলাদারকে প্রধান আসামী করে অজ্ঞাতনামা ৪ জনের নামে অপহরণ মামলা দায়ের করেন। মঙ্গলবার রাতে পুলিশ অভিযান চালিয়ে ওই অপহৃতাকে অপহরনকারী মিরাজ হাওলাদারের স্বজন উপজেলার চাওড়াা চন্দ্রা গ্রামের জামালের বাড়ীতে অভিযান চালিয়ে ছাত্রীকে উদ্ধার করেছে পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে ওই অপহরনকারী মিরাজ ও জামালের পরিবার সদস্যরা পালিয়ে গেছে। বর্তমানে অপরূতা স্কুল ছাত্রী পুলিশ হেফাজতে রয়েছে। বুধবার ওই অপহৃতাকে তাকে ডাক্তারী পরীক্ষার জন্য বরগুনা জেনারেল হাসপাতালে পাঠিয়েছেন। মামলার তদন্তকারী কর্মকতার্ এসআই সোহেল রানা বলেন, অপহৃতার ডাক্তারী পরীক্ষার জন্য বরগুনা জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। আমতলী থানার অফিসার ইনচার্জ মোঃ শাহ আলম হাওলাদার বলেন, এ ঘটনার সাথে জড়িত মিরাজ হাওলাদারসহ আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আমতলীর আঠারগাছিয়া ইউনিয়নে করোনায় কর্মহীন পাঁচশত জনের মাঝে চাল বিতরণ

বরগুনার আমতলী উপজেলার আঠারগাছিয়া ইউনিয়নে মহামারী করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়াদের ১০ কেজি করে চাল ১টি সাবান ও ১টি মাস্ক বিতরণ করা হয়েছে। আমতলীর আঠারগাছিয়া ইউনিয়নের ৯টি ওয়ার্ডের পাঁচশত জন পুরুষ ও মহিলাকে সামাজিক দূরত্ব বজায় রেখে আঠারগাছিয়া মাধ্যমিক বিদ্যালয় মাঠ ও গাজীপুর সিনিয়র মাদ্রাসার মাঠে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেয়া মানবিক খাদ্য সহায়তার চাল বিতরণ করা হয়েছে। বুধবার সকাল ১১ টায় চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন। এসময় নৌবাহিনীর লে: কমান্ডার মো: তানভীর , ইউপি চেয়ারম্যান মো: হারুন অর রশিদসহ নৌবাহিীন ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, করোনায় কর্মহীন হয়ে পড়া আঠারগাছিয়া ইউনিয়নের পাঁচশত জনকে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেয়া মানবিক খাদ্য সহায়তার ১০ কেজি করে চাল, ১টি সাবান ও ১ টি মাস্ক প্রদান করা হয়েছে।

আমতলীতে জাটকা ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের মধ্যে চাল বিতরণ

বরগুনার আমতলীর চাওড়া ইউপির জাটকা ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের মধ্যে চাল বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে চাওড়া ইউপির বৈঠাকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে চাওড়া ইউনিয়নের জাটকা ইলিশ আহরণে বিরত থাকা জেলেদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে ৩৯০ জন জেলেকে ৪০ কেজি করে চাল বিতরণের উদ্বোধন করেন, আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন। এসময় উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো: মজিবুর রহমান, মৎস্য কর্মকর্তা মো: মাহবুবুর রহমান, চাওড়া ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক মো: আখতারুজ্জামান বাদল খান, আমতলী থানার এ এস আই আমিরুল ইসলাম প্রমূখ। এ বিষয়ে আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন মুঠোফোনে বলেন, আমতলীর চাওড়া ইউনিয়নের জাটকা ইলিশ আহরণে বিরত থাকা ৩৯০ জন জেলের মাঝে সামাজিক দুরত্ব বজায় রেখে ৪০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে।

আমতলীতে কর্মহীন চায়ের দোকানদারদের মাঝে খাদ্য সহায়তা প্রদান

বরগুনার আমতলী উপজেলার ঘটখালী বাজারের ১০ জন কর্মহীন চায়ের দোকানদারকে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে দেয়া মানবিক সহায়তার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। বুধবার সকালে উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন প্রতিজন দোকানদারকে ১০ কেজি করে চাল, ৩ কেজি আলু, ১ কেজি ডাল, ১টি সাবান ও ১টি তরমুজ প্রদান করেন। এসময় নৌবাহীনি ও পুলিশ বাহিনীর কর্মকর্তা ও সদস্যরা উপস্থিত ছিলেন।




Archives
Image
বরিশালে অবৈধ জালসহ ৪ জেলে আটক
Image
কম্পিউটার দোকানে কাজের আড়ালে জাল নোট ছাপাতেন আরিফ
Image
দূষণে দেশে বছরে ২ লাখ ৭২ হাজার অকাল মৃত্যু
Image
নামাজ চলাকালীন বরিশালের মসজিদে এসি বিস্ফোরণ
Image
পাথর কোনোভাবেই ভাগ্য ফেরাতে পারে না, নিছক কুসংস্কার!