Current Bangladesh Time
শুক্রবার মার্চ ২৯, ২০২৪ ২:০২ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » টুকরো সংবাদ : আমতলী (বরগুনা) 
Tuesday May 5, 2020 , 11:57 pm
Print this E-mail this

টুকরো সংবাদ : আমতলী (বরগুনা)


টুকরো সংবাদ : আমতলী (বরগুনা)

মুবদী সরোয়ার সওম, অতিথি প্রতিবেদক :

আমতলীতে গরুকে ঘাস খাওয়ানোকে কেন্দ্র করে একজন পিটিয়ে আহত

বরগুনার আমতলী উপজেলা হলদিয়া ইউনিয়নের পশ্চিম চিলা গ্রামে গরুকে ঘাস খাওয়ানোকে কেন্দ্র করে সিদ্দিক খলিফা (৩৫) নামের এক কৃষককে পিটিয়ে আহত করেছেন একই গ্রামের ছালাম মিয়ার পুত্র জুয়েল (৩০)। আহতকে আমতলী উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। জানাগেছে, উপজেলার হলদিয়া ইউনিয়নের পশ্চিম চিলা গ্রামের সিদ্দিক খলিফা গতকাল রবিবার দুপুরে একই গ্রামের জুয়েল মিয়া পরিত্যাক্ত তরমুজ ক্ষেতে গরুকে ঘাস খাওয়ার জন্য বাধে। এতে জুয়েল ক্ষিপ্ত হয়ে সিদ্দিক খলিফার মুগডাল ক্ষেতে তার গরু বাধে। এ নিয়ে সিদ্দিক খলিফা তারক্ষেতে গরু বাধার কারন জানতে চায় জুয়েলের কাছে। এ সময় উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে জুয়েল সিদ্দিক খলিফাকে কিল ঘুষি ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করে। সিদ্দিক খলিফার ডাকাডাকিতে স্থানীয় ও স্বজনরা এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এনে ভর্তি করেন। রবিবার দুপুরে পরে আমতলী হাসপাতালে গিয়ে দেখা যায়, সিদ্দিক খলিফার শরীরে বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। তিনি এ ঘটনার বিচার দাবী করেন। এ ঘটনায় মামলার প্রস্তুতিও চলছে বলে আহতর পরিবার সূত্রে জানাগেছে। আমতলী থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম হাওলাদার মুঠোফোনে বলেন, এ ঘটনায় কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আমতলীতে ডাকাতি, চার জনকে কুপিয়ে আহত

বরগুনার আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের উত্তর কৃষ্ণনগর গ্রামের আলতাফ সিকদারের বসত বাড়ীতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতরা সিদ কেঁটে ঘরে প্রবেশ করে নগদ পঞ্চাশ হাজার টাকা ও স্বর্নালংকাসহ চার জনকে কুপিয়ে আহত করেছে। ঘটনাটি ঘটেছে শনিবার দিবাগত গভীর রাতে। রবিবার সকালে স্থানীয়রা আহতদের উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্ততি চলছে। জানাগেছে, উপজেলার কৃষ্ণনগর গ্রামের আলতাফ সিকদার পরিবার পরিজন নিয়ে ঘুমিয়ে ছিল। শনিবার গভীর রাতে ৫/৬ জনের একদল ডাকাত সিদ কেঁটে ঘরে প্রবেশ করে। ঘরের আলমিরার মধ্যে থাকা নগদ পঞ্চাশ হাজার টাকা নিয়ে যায়। তারপর ডাকাত দল আলতাফ সিকদারের বোন লিনা আক্তারের কানের ব্যবহৃত স্বর্নলংকার খুলতে গেলে সে ডাকচিৎকার দেয়। তার ডাক চিৎকারে দুই ভাই আলতাফ ও কামাল সিকদার ডাকাত দলের এক জনকে ঝাপটে ধরে। তখন ডাকাত দলের অন্য সদস্যদের সাথে থাকা দেশীয় ধাড়ালো অস্ত্র দ্বারা এলোপাতাড়ী কুপিয়ে গুরুতর জখম করে। তখন কামাল আলতাফ ও লিনার ডাক চিৎকারে স্থানীয় লোকজন ছুটে আসলে ডাকাত দল চাকু ও একটি সাবল ফেলে পালিয়ে যায়।
রবিবার সকালে স্বজনরা আহত আলতাফ সিকদার, ভাই কামাল হোসেন, বোন লিনা আক্তার ও ফাতেমাকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লক্সে এনে ভর্তি করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পুলিশ ঘটনাস্থল থেকে একটি চাকু ও সাবল উদ্ধার করেছে। এ ঘটনায় আমতলী থানায় মামলার প্রস্তুতি চলছে।
আহত আলতাফ সিকদার বলেন, সিদ কেঁটে ডাকাতদল ঘরে প্রবেশ করে আমার বোনের স্বর্নলংকার খুলে নিয়ে যাওয়ার সময় আমার বোন ডাকচিৎকার দেয়। ওই সময় আমরা দুই ভাই ডাকাত দলের একজনকে ঝাপটে ধরি। এসময় ডাকাত দল আামাদের এলোপাতাড়ী কুপিয়ে জখম করে। তিনি আরো বলেন, ডাকাত দল ঘরের আলমিরা খুলে নগদ পঞ্চাশ হাজার টাকা ও এক ভড়ি স্বর্নালংকার নিয়ে গেছে। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিনিউটি মেডিকেল অফিসার আলহাজ্ব ডাঃ হারুন অর রশিদ বলেন, আহতরা ধারালো অস্ত্রের আঘাতে রক্তাক্ত জখম হয়েছে। তাদের যথাযথ চিকিৎসা দেয়া হচ্ছে। আমতলী থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম হাওলাদার মুঠোফোনে বলেন, খবর পেয়ে ঘটনা স্থল পরিদর্শন করেছি। এটা ডাকাতির ঘটনা নয় স্রেফ চুরির ঘটনা ঘটেছে।

আমতলীতে ১০০ জন শ্রমিক পেল প্রধানমন্ত্রী মানবিক সহায়তা

মহামারী করোনাভাইরাসে কর্মহীন হয়ে পড়া বরগুনার আমতলী উপজেলার বান্দ্রা এলাকার বিভিন্ন ইটভাটার ১০০ শত শ্রমিককে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। প্রতেককে দশ কেজি চাল, তিন কেজি আলু, এক লিটার তৈল প্রদান করা হয়। রবিবার দুপুরে কর্মহীন হতদরিদ্রদের মাঝে সামাজিক দূরত্ব বজায় রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে দেয়া মানবিক সহায়তার খাদ্য সামগ্রী বিতরণ করেন আমতলী উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন। এ সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট এস এম এন জামিউল হিকমা, নৌবাহীনির লেঃ কমান্ডার তানভীর আহম্মেদসহ সাংবাদিক ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসার মনিরা পারভীন বলেন, করোনায় কর্মহীন হয়ে পড়া উপজেলা বান্দ্রা এলাকার হতদরিদ্র ১০০ জন ইটভাটা শ্রমিকের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে মানবিক সহায়তার চাল, আলু ও তৈল বিতরণ করা হয়েছে।




Archives
Image
বরিশালে অবৈধ জালসহ ৪ জেলে আটক
Image
কম্পিউটার দোকানে কাজের আড়ালে জাল নোট ছাপাতেন আরিফ
Image
দূষণে দেশে বছরে ২ লাখ ৭২ হাজার অকাল মৃত্যু
Image
নামাজ চলাকালীন বরিশালের মসজিদে এসি বিস্ফোরণ
Image
পাথর কোনোভাবেই ভাগ্য ফেরাতে পারে না, নিছক কুসংস্কার!