Current Bangladesh Time
শনিবার এপ্রিল ২০, ২০২৪ ১:৩৪ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » আম্ফান’র ক্ষয়ক্ষতি সরেজমিনে পরিদর্শন করলেন বরিশাল বাকেরগঞ্জ’র এসি ল্যান্ড 
Thursday May 21, 2020 , 9:16 pm
Print this E-mail this

এ সময় তিনি সবাইকে ধৈর্যের সাথে এ দুর্যোগ মোকাবেলার বিনীত আহবান জানান

আম্ফান’র ক্ষয়ক্ষতি সরেজমিনে পরিদর্শন করলেন বরিশাল বাকেরগঞ্জ’র এসি ল্যান্ড


নিজস্ব প্রতিবেদক : সুপার সাইক্লোন আম্ফান’র প্রভাবে বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার পৌরসভা ও বিভিন্ন ইউনিয়নে ক্ষয়ক্ষতির সরেজমিন দেখতে বের হয়েছিলেন সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: তরিকুল ইসলাম। এসময় তিনি পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের বেড়িবাঁধ ক্ষতিগ্রস্ত এলাকা ঘুরে দেখেন। এ এলাকার অধিকাংশ বাড়ি পানিতে নিমজ্জিত। চলাচলের রাস্তা ব্যাপক মাত্রায় ক্ষতিগ্রস্ত হয়েছে। সরকারের নির্দেশনায় উপজেলা প্রশাসন বাকেরগঞ্জ’র সহযোগিতায় বিভিন্ন সাইক্লোন শেল্টার এ রাত্রীযাপন করলেও ঘরবাড়িতে সব পানি উঠে বসবাস অযোগ্য হয়ে উঠেছে। এদিকে বসতবাড়িতে পানি না নেমে গেলে পানিবাহিত রোগব্যাধি ছড়িয়ে পড়তে পারে বলে এখানকার সাধারণ মানুষের অভিমত।

এ ব্যাপারে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জোর দাবী এলাকাবাসীর। এছাড়া ৪ নম্বর ওয়ার্ডের কাঞ্চন হাওলাদারের বাড়িতে গাছ পড়ে ক্ষতিগ্রস্থ হয়েছে। ৫ নম্বর ওয়ার্ডের ছালাম শরীফের বাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে এ সাইক্লোন এ। এদিকে ১ নম্বর ওয়ার্ডের রিকশা চালক মজিবর বয়াতির রান্না ঘরের টিন উড়িয়ে নিয়ে যায় ঝড়ো হাওয়া। পরিবারটি জানেনা কবে আবার মেরামত করতে পারবে এ ঘরটি। বয়াতি তার ঘরটি মেরামতের জন্য সরকারি সহযোগিতার আশা করেন। এছাড়া প্রাদ্রিশিবপুর ইউনিয়নের ইউনিয়ন ভূমি অফিসের উপর একটি গাছ পড়ে কিছুটা ক্ষতিগ্রস্ত হয়েছে।

পরিদর্শনকালে সহকারী কমিশনার ভূমি মো: তরিকুল ইসলাম বলেন, বরিশাল জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান এবং উপজেলা নির্বাহী অফিসার বাকেরগঞ্জ মাধবী রায়ের নির্দেশনা মোতাবেক সুপার সাইক্লোন আম্ফান’র প্রভাবে এ উপজেলায় কি ধরণের ক্ষতি হয়েছে তা সরেজমিন দেখার জন্য বের হয়েছি। ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের সরকারি সহযোগিতা প্রদানের জন্য আমি উপজেলা নির্বাহী অফিসার বাকেরগঞ্জ’র মাধ্যমে বরিশাল জেলা প্রশাসক বরাবর জানাবো। তিনি সবাইকে ধৈর্যের সাথে এ দুর্যোগ মোকাবেলার বিনীত আহবান জানান।




Archives
Image
প্রতিমন্ত্রী পলকের শ্যালককে শোকজ দিল উপজেলা আ. লীগ
Image
বরিশালে নৌ-পুলিশের অভিযান, ২০ জেলে ও ২ নৌযান আটক
Image
বরিশাল লঞ্চঘাট থেকে নারীর লাশ উদ্ধার
Image
অভিমান ভুলে একসঙ্গে পর্দায় ফিরছেন তাহসান-মিথিলা
Image
বোতলজাত সয়াবিনের লিটারে দাম বাড়ল ৪ টাকা