Current Bangladesh Time
শনিবার এপ্রিল ২০, ২০২৪ ৫:২৯ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » আজ ‘ভালোবাসি’ বলার দিন, যেভাবে জানাবেন মনের কথা 
Saturday February 8, 2020 , 2:02 pm
Print this E-mail this

আজ ‘ভালোবাসি’ বলার দিন, যেভাবে জানাবেন মনের কথা


মুক্তখবর ডেস্ক রিপোর্ট : ভ্যালেন্টাইন’স সপ্তাহের দ্বিতীয় দিন আজ। প্রপোজ ডে। নিজের মনের কথা জানানোর দিন আজ। কিন্তু সেই একই ‘তোমাকে ভালোবাসি’ বলে প্রেমের প্রস্তাব দেওয়া এখন একটু ক্লিশে। সকলেই চায় তার পছন্দের মানুষের কাছে বিশেষ গুরুত্ব পেতে। তবে প্রেম নিবেদনের আগে যে বিষয়গুলো খেয়াল রাখা জরুরি, তা নিয়ে এই আয়োজন :

ব্যক্তিত্ব বজায় রাখুন :

নিজের ব্যক্তিত্বের বাইরে গিয়ে কিছু করতে যাবেন না। কোনো বন্ধু বা সেলিব্রিটির নকল না করে নিজের ব্যক্তিত্বসুলভ আচরণ করুন।

জায়গা নির্বাচন :

প্রিয়জনকে নিয়ে যেতে পারেন আপনাদের প্রথম দেখা হবার স্থানটিতে। একটা সংক্ষিপ্ত স্মৃতিচারণের পর প্রপোজ করে ফেলুন। তা না পারলে এমন কোনো সুন্দর জায়গা নির্বাচন করুন, যেখানে কোলাহল কম।

ক্যান্ডেল লাইট ডিনার :

ক্যান্ডেল লাইট ডিনারে মোমবাতির আলো-আঁধারি পরিবেশ, সেই সাথে কোনো রোমান্টিক মিউজিক। সবচেয়ে ভালো হয়ে ২/১ ঘন্টার জন্যে কোনো রেস্টুরেন্টের একটা কর্ণার যদি রিজার্ভ করে ফেলতে পারেন। এই রোমান্টিক পরিবেশে আপনার প্রিয়জন রাজি না হয়ে পারবেনই না!

চিঠি :

চিঠির আবেদন সব সময়েই অমলিন। নীল খামে পাঠিয়ে দিন সেই সাথে সুগন্ধী আর ফুলের পাপড়ি যোগ করতে ভুলবেন না। আজকের দিনে পরস্পরের কাছ থেকে দূরে থাকতে হলে চিঠির কিন্তু কোনো বিকল্প নেই।

আংটি :

একটা সুন্দর আংটি কিনতে ভুলে যাবেন না। একটা নতুন সম্পর্ককে বাঁধার অদ্ভুত সুন্দর প্রতীক এই আংটি। প্রিয়জনের চোখ বন্ধ করতে বলুন। তার হাতে পরিয়ে দিন আংটিটি। তারপর কানে কানে বলে ফেলুন ‘ভালবাসি’।

প্রপোজের ভাষা :

প্রপোজের ভাষার ব্যাপারে সচেতন থাকুন। সরাসরি বলতে পারেন, ‘উইল ইউ ম্যারি মি?’ অথবা ‘আমি তোমার হাতটা সারাজীবনের জন্যে ধরতে চাই’, ‘তুমি কী আমার জীবনসঙ্গী হবে?’ বা আপনার পছন্দমত যে কোনো কিছুই হতে পারে সেটা। তবে খেয়াল রাখবেন, তা যেন মানুষটির মন ছুঁয়ে যায়।

সময় নিন :

প্রপোজ করার আগে সময় নিন। কথা বলুন, একসাথে সময় কাটান ও সঙ্গীকে বুঝতে চেষ্টা করুন। যখন বুঝতে পারবেন আপনার প্রতি তার একটা সফট কর্নার তৈরী হয়েছে, তখনই প্রপোজ করুন। তার আগে নয়।

তাহলে আর দেরি কেন? মনের মানুষটিকে আজই বলে দিন ভালোবাসার কথাটি!

সূত্র : পূর্বপশ্চিম




Archives
Image
প্রতিমন্ত্রী পলকের শ্যালককে শোকজ দিল উপজেলা আ. লীগ
Image
বরিশালে নৌ-পুলিশের অভিযান, ২০ জেলে ও ২ নৌযান আটক
Image
বরিশাল লঞ্চঘাট থেকে নারীর লাশ উদ্ধার
Image
অভিমান ভুলে একসঙ্গে পর্দায় ফিরছেন তাহসান-মিথিলা
Image
বোতলজাত সয়াবিনের লিটারে দাম বাড়ল ৪ টাকা