Current Bangladesh Time
বুধবার অক্টোবর ২৮, ২০২০ ৫:১০ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » ভিডিও কনফারেন্সে পরীক্ষা পদ্ধতি সম্পর্কে বিএমপি’র ব্রিফিং প্রোগ্রাম অনুষ্ঠিত 
Monday September 28, 2020 , 11:10 pm
Print this E-mail this

ভিডিও কনফারেন্স শেষে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে এক বিশেষ দোয়া ও মোনাজাত

ভিডিও কনফারেন্সে পরীক্ষা পদ্ধতি সম্পর্কে বিএমপি’র ব্রিফিং প্রোগ্রাম অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক : আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) বাংলাদেশ পুলিশের অধঃস্তন অফিসারদের ২০২০ সালের বিভাগীয় পদন্নোতি পরীক্ষা কেন্দ্রীয়ভাবে গ্রহণ, কেন্দ্রীয়মেধা তালিকা প্রণয়ন, কেন্দ্রীয়ভাবে পদোন্নতি সংক্রান্ত পরীক্ষা পরিচালনার সাথে সংশ্লিষ্ট কর্মকর্তা এবং বিভাগীয় পদন্নোতি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীদের সাথে ভিডিও কনফারেন্স’র মাধ্যমে ব্রিফিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। উক্ত ভিডিও কনফারেন্স উপলক্ষে বিএমপি কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার সহ বিএমপি’র শীর্ষ কর্মকর্তাগণ ও বিভাগীয় পদন্নোতি পরীক্ষায় অংশগ্রহণকারী পরীক্ষার্থীবৃন্দ বিএম কলেজ অডিটোরিয়াম বরিশালে উপস্থিত ছিলেন।
ভিডিও কনফারেন্সে পরীক্ষা পদ্ধতি সম্পর্কে বিশেষ ব্রিফিংএ মাননীয় আইজিপি মহোদয় বলেন, শতবছরের নিয়ম ভেঙে, বহু পরিবর্তনের পরে আমরা আরও স্বচ্ছতার ভিত্তিতে যোগ্য পুলিশ অফিসার নির্বাচন পদ্ধতি হাতে নিয়েছি, এমসি কিউর মাধ্যমে মেধা যাচাই-বাছাই শেষে চুড়ান্ত লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করে সেন্ট্রাল মেধাতালিকায় যাঁরা শীর্ষে থাকবে, তাদেরকে বিভিন্ন ইউনিটে শূন্য পদে পোস্টিং দেয়া হবে। সুতরাং মেধাবীদের জন্য এ এক বিশাল সুযোগ, পদোন্নতি সংক্রান্ত জটিলতা আর থাকছে না। বিএমপি কমিশনার জনাব মোঃ শাহাবুদ্দিন খান বিপিএম-বার মহোদয় বলেন, মুক্তিযুদ্ধ থেকেই আমরা পরীক্ষিত সৈনিক। মেধার ভিত্তিতে, এই বিশুদ্ধ পরীক্ষা পদ্ধতির মাধ্যমে এএসআই, এসআই পর্যায়ক্রমে পদোন্নতি লাভে অগ্রহণযোগ্য বাঁধা ছিন্ন করে আরও গ্রহণযোগ্য, আস্থাশীল বাংলাদেশ পুলিশ বাহিনী হিসেবে দক্ষতার সাথে নির্ভেজাল সেবা নিশ্চিত করে তোমাদের নেতৃত্বে যেন, বিশ্বের দরবারে একটি নিরাপদ বাংলাদেশ উপহার দিতে পারি। ইতোমধ্যে বাংলাদেশ সরকার বৈধ উপায়ে আমাদের পরিবার নিয়ে সম্মানের সাথে বাঁচতে পারি, ভালো থাকতে পারি, সেই মর্মে যাবতীয় কর্মসূচি হাতে নিয়েছেন। সেই বিবেচনায়, যথাযথ পেশাদারীত্বের সাথে কর্তব্য পালন করতে হবে। ভিডিও কনফারেন্স শেষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে এক বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করা হয়। উক্ত মোনাজাতে তার দীর্ঘায়ু সুস্বাস্থ্য সহ দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করা হয়।
এসময় আরও উপস্থিত ছিলেন-অতিরিক্ত পুলিশ কমিশনার বিএমপি জনাব প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার ট্রাফিক বিএমপি জনাব মোঃ জাকির হোসেন মজুমদার পিপিএম, উপপুলিশ কমিশনার নগর বিশেষ শাখা বিএমপি জনাব মোঃ জাহাঙ্গীর মল্লিক, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার উত্তর বিএমপি জনাব মোঃ খাইরুল আলম, উপ-পুলিশ কমিশনার সাপ্লাই এন্ড লজিস্টিকস জনাব খান মুহাম্মদ আবু নাসের, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার সদরদপ্তর এন্ড পিএমটি জনাব রুনা লায়লা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ক্রাইম অপারেশন এন্ড প্রসিকিউসন বিএমপি জনাব মোঃ আকরামুল হাসান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার দক্ষিণ বিএমপি জনাব মোঃ জাকারিয়া রহমান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ফোর্স বিএমপি জনাব মোঃ আব্বাসউদ্দীন সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

Archives
Image
চঞ্চল-শাওনের ভাইরাল ‘যুবতী রাধে’ গান নিয়ে বিতর্ক
Image
৯৯৯-এ কল করে পুলিশের সহযোগিতায় স্বজনদের খুঁজে পেল স্মৃতি হারানো তানিয়া
Image
দর্শক নন্দিনী মাহিয়া মাহির জন্মদিন আজ
Image
অভিমান করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর আত্মহত্যা
Image
বহুল আলোচিত বরগুনার রিফাত হত্যা মামলা : অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় আজ