Current Bangladesh Time
বৃহস্পতিবার আগস্ট ১৩, ২০২০ ৮:৫১ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » বাঁধাকপি দিয়ে ডিম ভুনা-খেয়েছেন কি? 
Thursday November 28, 2019 , 10:50 am
Print this E-mail this

বাঁধাকপি দিয়ে ডিম ভুনা-খেয়েছেন কি?


মুক্তখবর ডেস্ক রিপোর্ট : শীতকালীন সবজিগুলোর মধ্যে বাঁধাকপি অন্যতম। এসময়ে দামে সস্তা ও সহজলভ্য হওয়ায় প্রায়ই বাঁধাকপি খাওয়া হয়। আর ডিমতো প্রতিদিন খেতে হয় আমিষের চাহিদা পূরণ করতে! তবে এই দুটো একসঙ্গে রান্না করে খেয়েছেন কি? তাহলে জেনে নিন বাঁধাকপি দিয়ে ডিম ভুনার রেসিপি :

উপকরণ : সেদ্ধ ডিম ৪ টি, বাঁধাকপি কুচি ৪ কাপ,আদা বাটা ১ চা চামচ, রসুন বাটা ১ চা চামচ, পেঁয়াজ কুচি আধা কাপ, ধনিয়া গুঁড়া ১ চা চামচ, জিরা গুঁড়া ১ চা চামচ, মরিচ গুঁড়া ১ চা চামচ, হলুদ গুঁড়া ১ চা চামচ, এলাচ ১ টি, দারুচিনি ১ টুকরা, কাঁচা মরিচ ৭ থেকে ৮টি, ধনেপাতা কুচি ২ টেবিল চামচ, লবণ স্বাদ মতো, তেল পরিমাণ মতো।
প্রণালী : প্যানে তেল গরম করে  ডিম লবণ, হলুদ ও মরিচ গুঁড়া দিয়ে মেখে ভেজে তুলুন। একই তেলে গরম মসলা ও পেঁয়াজ কুচি দিয়ে বাদামি করে ভেজে নিন। এবার আদা, রসুন বাটা, ধনিয়া, জিরা, হলুদ এবং মরিচ গুঁড়া দিয়ে কষিয়ে নিন। ভালোভাবে কষানো হলে বাঁধাকপি কুচি মিশিয়ে অল্প আঁচে রান্না করুন। মাঝে নেড়ে পানি দিয়ে ঢেকে দিন। বাঁধাকপি সেদ্ধ হয়ে এলে কাঁচা মরিচ, ডিম দিয়ে আরো কিছুক্ষণ রান্না করুন। ঝোল কমে আসলে ধনেপাতা দিয়ে নামিয়ে নিন। গরম গরম ভাতের সঙ্গে পরিবেশন করুন মজাদার বাঁধাকপি দিয়ে ডিম ভুনা।   

Archives
Image
বরিশালে ঝাঁড়-ফুঁকের নামে নাতনিকে ধর্ষণের অভিযোগে এক ভণ্ড ফকির গ্রেপ্তার!
Image
বরিশালে ১৩ বছরের এক গৃহকর্মীকে আটকে রেখে গরম খুন্তির ছ্যাঁকা দিয়ে নির্যাতন!
Image
বরিশালে বিট পুলিশিং সেবার মাধ্যমে সাধারণ মানুষের দোড়গোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে হবে-ডিসি খাইরুল আলম
Image
অবৈধ ভাবে বালু উত্তোলনের সময় বরিশালে ৩ বালুচোর আটক
Image
বরিশালের আগৈলঝাড়ায় এক স্কুল ছাত্রীকে আত্মহত্যার প্ররোচনা মামলার আসামী গ্রেফতার