Current Bangladesh Time
বুধবার অক্টোবর ২৮, ২০২০ ৫:৫২ পূর্বাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » টেকশই উন্নয়নের জন্য টেকশই নিরাপত্তা অপরিহার্য-ভোলা পুলিশ সুপার 
Sunday September 27, 2020 , 4:39 pm
Print this E-mail this

পুলিশি সেবাকে জনগনের দোরগোড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং’র উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন তিনি

টেকশই উন্নয়নের জন্য টেকশই নিরাপত্তা অপরিহার্য-ভোলা পুলিশ সুপার


মুক্তখবর ডেস্ক রিপোর্ট : আজ রবিবার (২৭ সেপ্টেম্বর) ভোলা’র পুলিশ সুপার, সরকার মোহাম্মদ কায়সার’র সভাপতিত্বে বিট পুলিশিং কার্যক্রম বিষয়ক কর্মশালা’২০২০ পুলিশ লাইন্স ড্রিলশেড ভোলায় অনুষ্ঠিত হয়। উদ্বোধনী বক্তব্যে পুলিশ সুপার বলেন, পুলিশি সেবাকে জনগনের দোরগোড়ায় পৌঁছে দিতে বিট পুলিশিং’র উপর বিশেষভাবে গুরুত্বারোপ করেন। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। এ উন্নয়নের ধারাকে আরো গতিশীল রাখতে ও টেকশই করতে টেকশই নিরাপত্তার বিকল্প নেই। বিট পুলিশিং’র মাধ্যমে পুলিশ সদস্যরা তৃনমূল পর্যায়ে দায়িত্ব পালন করে জনগণের আস্থা অর্জনের মাধ্যমে নিরাপত্তাকে আরও জোরদার করা সম্ভব বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। জনগণের অতি আপন পুলিশ হয়ে জনগণের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিয়ে “মুজিব বর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার”-এই স্লোগানকে বাস্তবায়ন করতে বিট অফিসারদের আন্তরিক হয়ে কাজ করতে বলেন।

বিট কর্মকর্তারা নিয়মিত বিট এলাকায় গিয়ে জনগনকে সঙ্গে নিয়ে যে কেন প্রকার অপরাধ সংগঠিত হওয়ার আগেই জনগণের সহায়তায় তা দ্রুততম সময়ে নিয়ন্ত্রণে আনতে কাজ করে যাবে। পুলিশ সুপার আরও বলেন, কোন বিট অফিসারের বিরুদ্ধে সেবা প্রদানে অবহেলার অভিযোগ পেলে তাকে বিন্দুমাত্র ছাড় দেয়া হবে না। বিট পুলিশিং’র মাধ্যমে পুলিশি সেবাকে সরাসরি থানা থেকে তৃনমুল পর্যায়ে বিস্তৃত করে সমাজ থেকে অপরাধভীতি দূরীকরন পূর্বক জনমনের স্বস্থি ও আস্থা স্থাপন করতে হবে। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ আবুল কালাম আজাদ বলেন, বিট পুলিশিং হচ্ছে আধুনিক পুলিশিং। বিট পুলিশিং’র মাধ্যমে থানা এলাকায় ছোট ছোট ভাগে বিভক্ত হয়ে সেবার মান আরও গতিশীল করে জনগণের কাছে কাঙ্খিত সেবা পৌঁছে দেওয়া সম্ভব হবে।

কর্মশালায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ মহসিন আল ফারুক সহ জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের অফিসার ও ফোর্সবৃন্দ উপস্থিত ছিলেন।

Archives
Image
চঞ্চল-শাওনের ভাইরাল ‘যুবতী রাধে’ গান নিয়ে বিতর্ক
Image
৯৯৯-এ কল করে পুলিশের সহযোগিতায় স্বজনদের খুঁজে পেল স্মৃতি হারানো তানিয়া
Image
দর্শক নন্দিনী মাহিয়া মাহির জন্মদিন আজ
Image
অভিমান করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর আত্মহত্যা
Image
বহুল আলোচিত বরগুনার রিফাত হত্যা মামলা : অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় আজ