Current Bangladesh Time
শুক্রবার জুন ৫, ২০২০ ১০:৫৩ অপরাহ্ণ
Latest News
প্রচ্ছদ  » স্লাইডার নিউজ » কেন ডাঃ মনীষা সফল – একজন প্রবাসীর মন্তব্য 
Monday April 20, 2020 , 6:34 pm
Print this E-mail this

কেন ডাঃ মনীষা সফল – একজন প্রবাসীর মন্তব্য


মুক্তখবর ডেস্ক রিপোর্ট :  “একে আমি চিনি তাজরিন গার্মেন্ট, রানাপ্লাজা দূর্ঘটনা থেকে। লক্ষ্য করেছিলাম মানুষকে সাহায্য করার তার দারুণ সাহস, উদ্যোম আর উদ্যোগকে। ২০১৫ সালে বরিশালে গিয়ে ওর সাথে আমার প্রথম দেখা। এর পর ওর বড় বড় স্বপ্নে মাঝে মধ্যে আমি অতি সামান্য কিছু সাহায্য করার চেষ্টা করি। ওর রাজনীতির সাথে আমার কোন সংশ্রব নেই, বরং আমি মাঝে মধ্যেই ওদের আদর্শের তিতো, টক মিস্টি সমালোচনা ও করি। তবুও মনে করি বাংলাদেশের পঁচা গলা রাজনৈতিক অঙ্গনে সে এক উজ্জ্বল পরিস্কার নক্ষত্র, এক নিঃস্বার্থ জনকর্মী। হ্যাঁ আমি বরিশালের ডাক্তার মনীষার কথা বলছি।

বিশ্বের আজকের এই সংকটে সম্ভবত বাংলাদেশে গুটিকয়েক মানুষের মধ্যে সে একজন যে ফেব্রুয়ারি মাসেই এর ভয়াবহতা উপলব্ধি করে দেশবাসীকে এই বিষয়ে শুধু সাবধান করা নয় মাঠে নেমেছিল মানুষকে সচেতন করতে, রোগকে প্রতিহত করার কর্মসূচি নিয়ে। আজ মাঠে চিকিৎসা, বাড়ি বাড়ি খাদ্য পৌঁছে দেয়া, মানবতার বাজারের মত কর্মসূচী নিয়ে কর্মহীন মানুষের জন্য সে আজ মাঠে নেমেছে তা বাংলাদেশে অনুকরণীয় উদাহরণ। সারা দেশে যখন করোনা ছড়িয়ে পড়ছে, হাসপাতালে রোগী বহণ করার মত স্ট্রেচার নিয়ে কেউ সাহায্য করার নেই কিন্তু সে এগিয়ে এসেছে অভিনব ১০ টি এম্বুলেন্স নিয়ে।

আমার সৌভাগ্য যে কানাডায় বসবাসরত আমার কয়েকজন বন্ধু আর আমার পরিবারের সদস্যরা এগিয়ে এসেছিল এর ত্রাণ তৎপরতায় সাহায্য করতে। দুসপ্তাহ আগে আমরা কিছু অর্থ পাঠাতে পেরেছিলাম। আরো কয়েকজন সম্প্রতি ওর কাজে কিছু সাহায্য করার আগ্রহ প্রকাশ করেছেন বলে আজ আবার এই প্রসঙ্গে পোস্ট দিলাম।

সারা দিনই ফেসবুকে “করোনা” নিয়ে টিকটক ভিডিও শেয়ার দিচ্ছি, জোকস শেয়ার করছি, বাংলাদেশ সরকারের ব্যর্থতার চোদ্দগুষ্টি উদ্ধার করছি, ঘরে লকডাউনে ভালমন্দ রান্নার ছবি পোস্ট দিচ্ছি। তাই ভাবছি এই ফেসবুকের একটা ভাল ব্যবহার অনন্ত একবার করে বাংলাদেশে ডাঃ মনীষার দূর্যোগ মোকাবিলা কর্মসূচীতে আমার বন্ধুদের আরো একবার আগিয়ে আসার অনুরোধ করি না কেন? কানাডায় আমরা এখন প্রায় সবাই অর্থনৈতিক অনিশ্চয়তার মধ্যে আছি এর মধ্যেও যারা বাংলাদেশের হতদরিদ্র মানুষদের সাহায্য করার মন দেখিয়েছেন তাদের মহানুভবতার প্রতি আন্তরিক শ্রদ্ধাঞ্জলী।

হ্যা যারা ডাঃ মনীষার কাজে সাহায্য করতে চান তাদের একটা কথা নিশ্চিত ভাবে বলতে পারি যে সে একজন নিষ্ঠাবান সমাজকর্মী যে আমাদের দেয়া শেষ কানাকড়ি পর্যন্ত বাংলাদেশের দরিদ্র মানুষের জন্য ব্যবহার করবে। যারা সাহায্য করতে চান তারা এখানে মন্তব্যে অথবা ইনবক্সে আমাকে জানাবেন। এই লিংকে ওদের অনেক খবরের একটা খবর আছে।।”

https://youtu.be/eCZ7UNoMEzk
(কানাডা প্রবাসী রেজাউল কবিরের পোষ্ট)

সূত্র : ফেইসবুক – Nurul Alam Farid 

 

Archives
Image
বরিশালে মাদ্রাসার এক শিক্ষককে মানুষিক ও শারীরিক নির্যাতন, উদ্বিগ্ন মানবাধিকার!
Image
ঝালকাঠি আ’লীগের সম্পাদক পনির’র মাতার মৃত্যুতে তালুকদার মোঃ ইউনুস’র শোক
Image
ফের বাড়ছে সাধারণ ছুটি ও কড়া লকডাউন
Image
র‌্যাব-৮’র অভিযানে গোপালগঞ্জ হতে মানব পাচার চক্রের সাথে সংশ্লিষ্ট ২ জন গ্রেফতার
Image
করোনা : আমার করুন অভিজ্ঞতা – কাজী মিরাজ